২০ অক্টোবর ২০২০

সব ফরম্যাটেই অধিনায়ক হওয়ার যোগ্য সাকিব

-

ক্রিকেটার সাকিবের ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে কারোরই কোনো প্রশ্ন নেই। প্রত্যাশার চেয়েও ভালো খেলে আইসিসি অলরাউন্ড র্যাংকিংয়ে টেস্ট, ওয়ানডে ও টি-২০ এই তিন ফরম্যাটেই একটা সময়ে শীর্ষে ছিলেন সাকিব। কিন্তু অধিনায়ক সাকিবের পারফরম্যান্স, সতীর্থদের সঙ্গে মিশতে পারা-না-পারা নিয়ে পক্ষে-বিপক্ষে অনেক আলোচনা-সমালোচনা আছে। তবে সাকিব আগের মতো নেই বলে উল্লেখ করেন পাপন।
এক সাক্ষাৎকারের বিসিবি সভাপতি বলেন, সাকিব কিন্তু আগের সাকিব নেই। তার অনেক পরিবর্তন হয়েছে। আমার ধারণা পুরো ভুলও হতে পারে। সাকিব কিন্তু আগে সব খেলোয়াড়ের সঙ্গে যতটা মিশত, তার চেয়ে এখন অনেক বেশি মিশে। আগে সাকিব যতটুকু মাঠে সম্পৃক্ত হতো, এখন তার চেয়েও বেশি। এখন এ সম্পর্কটা অনেক উন্নতি হয়েছে।
বাংলাদেশ দলে বর্তমানে তিন ফরম্যাটে তিন অধিনায়ক। ওয়ানডেতে দেশসেরা ওপেনার তামিম ইকবাল। টেস্টে মুমিনুল হক সৌরভ আর টি-২০ নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। নাজমুল হাসান পাপন মনে করেন, এই তিন ফরম্যাটেই নেতৃত্ব দেয়ার সব গুণ রয়েছে সাকিব আল হাসানের। তার কথায়, সাকিব তিন ফরম্যাটেই অধিনায়ক হতে পারে। এই সামর্থ্য ওর আছে। তিন ফরম্যাটে নেতৃত্ব দেয়ার ওর সব গুণই আছে। সাকিব নিঃসন্দেহে তিন ফরম্যাটেই অধিনায়ক হতে পরে তবে বর্তমানে আমাদের মধ্যে এ রকম কোনো চিন্তা নেই।


আরো সংবাদ

দলের পরীক্ষিত নেতা-কর্মীদের কমিটিতে স্থান দিতে হবে : তোফায়েল আহমেদ প্রেসিডেন্ট নির্বাচন : আমেরিকার কাছ থেকে যা যা পেতে চায় বাংলাদেশ ব্যর্থতার জন্য বিএনপির নেতাদের পদত্যাগ করা উচিত : সেতুমন্ত্রী ঢাবি ভর্তি পরীক্ষা হবে সশরীরে, নম্বর বিভাজনে আসছে পরিবর্তন বাঘাইছড়িতে প্রতিপক্ষের সাথে বন্দুকযুদ্ধে পিসিপি নেতা নিহত করোনা : বিদেশগামীদের নমুনা পরীক্ষায় ১০ প্রতিষ্ঠানকে অনুমতি তথ্য প্রযুক্তি খাতে আরো ১০ লাখ কর্মসংস্থান নিশ্চিত করা হবে : পলক ঢাকা-১৮ উপ-নির্বাচন আমাদের জন্য একটা বিরাট চ্যালেঞ্জ : আমান দেশে করোনায় আরো ১৮ জনের মৃত্যু উপ-নির্বাচনের ফলাফল বাতিল করে আবার নির্বাচনের দাবিতে মির্জাপুরে বিএনপির মানববন্ধন আকবর বিদেশে পালিয়ে গেলেও ফিরিয়ে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী

সকল