১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

সব ফরম্যাটেই অধিনায়ক হওয়ার যোগ্য সাকিব

-

ক্রিকেটার সাকিবের ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে কারোরই কোনো প্রশ্ন নেই। প্রত্যাশার চেয়েও ভালো খেলে আইসিসি অলরাউন্ড র্যাংকিংয়ে টেস্ট, ওয়ানডে ও টি-২০ এই তিন ফরম্যাটেই একটা সময়ে শীর্ষে ছিলেন সাকিব। কিন্তু অধিনায়ক সাকিবের পারফরম্যান্স, সতীর্থদের সঙ্গে মিশতে পারা-না-পারা নিয়ে পক্ষে-বিপক্ষে অনেক আলোচনা-সমালোচনা আছে। তবে সাকিব আগের মতো নেই বলে উল্লেখ করেন পাপন।
এক সাক্ষাৎকারের বিসিবি সভাপতি বলেন, সাকিব কিন্তু আগের সাকিব নেই। তার অনেক পরিবর্তন হয়েছে। আমার ধারণা পুরো ভুলও হতে পারে। সাকিব কিন্তু আগে সব খেলোয়াড়ের সঙ্গে যতটা মিশত, তার চেয়ে এখন অনেক বেশি মিশে। আগে সাকিব যতটুকু মাঠে সম্পৃক্ত হতো, এখন তার চেয়েও বেশি। এখন এ সম্পর্কটা অনেক উন্নতি হয়েছে।
বাংলাদেশ দলে বর্তমানে তিন ফরম্যাটে তিন অধিনায়ক। ওয়ানডেতে দেশসেরা ওপেনার তামিম ইকবাল। টেস্টে মুমিনুল হক সৌরভ আর টি-২০ নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। নাজমুল হাসান পাপন মনে করেন, এই তিন ফরম্যাটেই নেতৃত্ব দেয়ার সব গুণ রয়েছে সাকিব আল হাসানের। তার কথায়, সাকিব তিন ফরম্যাটেই অধিনায়ক হতে পারে। এই সামর্থ্য ওর আছে। তিন ফরম্যাটে নেতৃত্ব দেয়ার ওর সব গুণই আছে। সাকিব নিঃসন্দেহে তিন ফরম্যাটেই অধিনায়ক হতে পরে তবে বর্তমানে আমাদের মধ্যে এ রকম কোনো চিন্তা নেই।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল