২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

দেশে ক্রিকেট শুরু করা ঝুঁকিপূর্ণ : পাপন

-

গেল মার্চে বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। ওই মাসের মাঝামাঝি সময়ে শুরু হয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। তবে করোনার কারণে প্রথম রাউন্ড শেষেই ডিপিএল স্থগিত হয়ে যায়। এখন পর্যন্ত তা আর শুরু হতে পারেনি। শুধু ডিপিএলই নয়, ২২ গজে কোনো খেলাই শুরু হতে পারেনি।
এমন পরিস্থিতিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর নিয়ে এখনই চিন্তিত হয়ে পড়েছে দেশের ক্রিকেট বোর্ড। আগামী আসর আয়োজন করা বেশ কঠিন হবে বলে মনে করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।
বিদেশী ক্রিকেটারদের নিয়ে বিপিএল আয়োজন সম্ভব কি না তা নিয়েও নিশ্চয়তা দিতে পারছেন না পাপন। করোনার পরিস্থিতির উন্নতি হলে বিপিএলের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।
বিসিবি আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে পাপন বলেন, ‘বিপিএল আয়োজন খুবই কঠিন। আমার মনে হয় না এটা সম্ভব হবে। আপনি দেখেন, আইপিএলের খেলাই ভারতে করতে পারছে না। বাইরে করবে বলছে, তার পরও অনেক খেলোয়াড় আসতে পারবে না। প্রথম দিকে তো না-ই। পরে যে আসতে পারবে সেই নিশ্চয়তাও নেই। খুব সাধারণ একটা ব্যাপার, নেগেটিভ ২০-২৫টা ছেলেকে নিয়ে খেলা শুরু করে দিলাম; কিন্তু মাঠে যখন খেলতে যাচ্ছে তখন কিন্তু পজিটিভ হচ্ছে। অতএব আমি আজকে নেগেটিভ আছি কালকে পজিটিভ হবো না এই নিশ্চয়তা কেউ দিতে পারে না। তাই আমাদের সতর্কভাবে সব সিদ্ধান্ত নিতে হবে।’


আরো সংবাদ



premium cement