১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

সেমিফাইনালে ইন্টার-ম্যানইউ

-

রোমেলু লুকাকুর রেকর্ডের রাতে ইন্টার মিলান উঠেছে ইউরোপা লিগের সেমিফাইনালে। সোমবার রাতে বেয়ার লেভারকুসেনকে ২-১ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে ইন্টার মিলান। সেখানে একটি গোল করে ইউরোপা লিগে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ৯ ম্যাচে গোলের কীর্তি গড়েছেন লুকাকু। শুধু তাই নয়, ইন্টারের হয়ে ৬ ইউরোপিয়ান ম্যাচে টানা গোল পাওয়া প্রথম খেলোয়াড়টিও এই বেলজিয়ান স্ট্রাইকারু। দিনের আরেক ম্যাচে ইনজুরি টাইমের সময়ে ব্রুনো ফার্নান্দেজের পেনাল্টিতে এফসি কোপেনহেগেনেকে ১-০ গোলে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেডও।
২০১১ সালের পর ট্রফি কেসে আর কোনো ট্রফি নেই ইন্টারের। কোপা ইতালিয়াই ছিল তাদের সর্বশেষ জেতা ট্রফি। এবার সেই ট্রফি খরা মেটানোর লক্ষ্য বানিয়েছে নেরাজ্জুরিরা। ম্যাচের ১৫ মিনিটে ইন্টারকে এগিয়ে নেন বারেল্লা। ২১ মিনিটে দ্বিতীয় গোলটি করেন লুকাকু। অ্যাশলে ইয়ংয়ের পাস থেকে মৌসুমের ৩১তম গোলটি তুলে নেন তিনি। অবশ্য ৩ মিনিট বাদে একটি গোল শোধ দেন লেভারকুসেন। কেই হাভের্টজের এই গোল আশার সলতেও জ্বালিয়েছিল লেভারকুসেন শিবিরে। কিন্তু দ্বিতীয়ার্ধে সমতায় ফেরানোর মতো কিছুই করতে পারেনি তারা।
অপর ম্যাচে কোয়ার্টার ফাইনালে পুরো ৯০ মিনিট গোল বঞ্চিত হয় ম্যানচেস্টার ইউনাইটেড ও এফসি কোপেনহেগেন। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে পেনাল্টি থেকে পাওয়া গোলে সেমিফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। পেনাল্টি থেকে গোলটি করেছেন পর্তুগিজ তারকা ব্রুনো ফার্নান্দেজ। ম্যানইউকে ৯০ মিনিট পর্যন্ত গোল বঞ্চিত করার কৃতিত্ব কোপেনহেগেন গোলকিপার জনসনের। ১৩টি সেভ করেন তিনি।


আরো সংবাদ



premium cement