২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অবসান হলো অপেক্ষার : সালমা

-

‘গত কয়েকটা মাস যেন একেকটা দিন কেটেছে বছরের মতো। করোনাকালে গরিব-দুঃখীদের মাঝে কিছু খাদ্যসামগ্রী বিতরণ করেই যতটুকু আনন্দে ছিলাম। বাকি সময়টা সত্যিকার অর্থেই কস্টের। দীর্ঘ চার মাস পর অনুশীলনের অনুমতি মিলেছে শুনেই তো চোখে ঘুম নেই। ঈদের আনন্দের চেয়ে বেশি খুশি হয়েছি। অবসান হলো অপেক্ষার।’ একক অনুশীলনের সুযোগ পেয়ে খুলনা থেকে এভাবেই মনের আনন্দে কথাগুলো বলছিলেন বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন।
ঈদের আগ থেকেই জাতীয় দলের ক্রিকেটাররা ব্যক্তিগতভাবে প্রথম ধাপের অনুশীলন করেছেন। এ সময় মহিলা দলের ক্রিকেটাররাও বারবার আকুতি জানিয়েছে বিসিবির কাছে। করোনায় ধীরে সুস্থে এগোনোর পথেই ছিল বিসিবি। ঈদের পর তিন দিন ধরে দ্বিতীয় পর্বের অনুশীলনে নেমেছে পুরুষ ক্রিকেট দল। ছেলেদের পর গতকাল থেকে মহিলা ক্রিকেটাররাও মাঠে নেমেছেন।
সালমা আরো বলেন, ‘সমস্যাগুলো দূর করতে হলে মেয়েদের মন থেকে শক্ত হতে হবে। মহিলা ক্রিকেটকে আরো সমৃদ্ধ করতে হবে। আমি বরাবরই বলি, মহিলা ক্রিকেটের জন্য আলাদা জায়গা, মাঠ, অনুশীলনের সুযোগ প্রভৃতি দরকার। এসব ব্যাপারে গুরুত্ব প্রয়োজন। কর্তৃপক্ষ যে গুরুত্ব দিচ্ছে না, তেমনটি নয়। জানান, আমাদের একমাত্র কাজ হবে খেলা এবং স্বপ্ন হবে দেশকে আরো বেশি বেশি জয় উপহার দেয়ার। বিশ্ব ক্রিকেটে পাকাপোক্ত একটা অবস্থান তৈরি করা।
কাল মিরপুরে অনুশীলন করেছেন শামিমা সুলতানা, শারমিন সুপ্তা, জাহানারা আলম, নাহিদা আক্তার ও লতা মণ্ডল। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মহিলা দলের ওয়ানডে ও টি-২০ দলের অধিনায়ক রুমানা আহমেদ ও সালমা খাতুন অনুশীলন করেছেন। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলন করেছেন খাদিজাতুল কুবরা ও শারমিন সুলতানা।

 


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল