২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আকরামের কাঠগড়ায় আজহার

-

ওল্ড ট্রাফোর্ড টেস্টে প্রথম তিন দিন ইংল্যান্ডের ওপর ছড়ি ঘুরিয়েও চতুর্থ দিনে গিয়ে ম্যাচটি হেরে গেছে পাকিস্তান। আর দেশটির সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম এই পরাজয়ের জন্য কাঠগড়ায় তুলেছেন আজহার আলীর নেতৃত্বকে। তার কথায়, নেতৃত্বের কৌশলগত ভুলেই প্রায় জেতা ম্যাচ হেরে গেছে পাকিস্তান।
২৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১১৭ রানে ইংলিশদের ৫ উইকেট ফেলে দিয়েও ম্যাচটি জিততে পারেনি পাকিস্তান। ওয়াসিম আকরাম মনে করেন, ১১৭ রানে ৫ উইকেট পরার পর যখন ক্রিস ওকস ক্রিজে এসেছে সে সময়ই ভুলটা করেছেন পাকিস্তান অধিনায়ক। সাবেক এই পেস বোলিং লিজেন্ড বলেন, যখন ওকস এলো তাকে স্বাগত জানানোর জন্য কোন বাউন্সার, কোন শর্ট বল দেখতে পেলাম না। তারা ওকসকে ক্রিজে সেট হওয়ার সুযোগ দিয়েছে, যার ফলে সহজেই রান এসেছে। বলের মুভমেন্ট, সুইং, কিছুই ছিল না- যার ফলে ওকস ও বাটলার জুটি গড়ে ম্যাচ কেড়ে নিয়েছে।
দ্বিতীয় ইনিংসে দলের দুই তরুণ পেসার নাসিম শাহ ও শাহিন আফ্রিদি মিলে কেন মাত্র ২৮ দশমিক ১ ওভার বোলিং করেছেন সেটি নিয়েও প্রশ্ন তুলেছেন আকরাম। তিনি বলেন, আমাদের ১৭ ও ২০ বছরের দুই তরুণ আছে যারা ঘণ্টায় ৯০ মাইল গতিতে বল করতে পারে। তাদের আরো বেশি বল করতে দেয়া উচিত ছিল।

 


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল