২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শেষ ম্যাচ ভেবেই খেলেছিলেন বাটলার

হাতের তালু থেকে ছিটকে গেছে ম্যাচ : আজহার
-

কিছুদিন ধরেই ফর্মটা ভালো যাচ্ছিল না সাদা পোশাকে। তার ওপর এই টেস্টে আবার উইকেটের পেছনে কিছু সুযোগ মিস করেছেন। জস বাটলার তাই নিজের ভবিষ্যৎ নিয়েই সন্দিহান ছিলেন। সেই জেদ কিংবা টিকে থাকার প্রবল ইচ্ছাই ওল্ড ট্রাফোর্ডে তাকে নায়ক বানিয়েছে। পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে রোমাঞ্চকর এক জয় এনে দিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়নদের।
ম্যাচ শেষে বলেছেন, আমি ধরেই নিয়েছি রান না পেলে এটাই আমার শেষ টেস্ট। হয়তো আর টেস্ট খেলা হবে না। তারপরও পজিটিভ খেলার চেষ্টা করেছি।
খাদের কিনারে চলে যাওয়া দলকে টেনে তুলেছেন ষষ্ঠ উইকেটে ক্রিসে ওকসের সাথে ১৩৯ রানের দুর্দান্ত এক জুটি গড়ে। ১৭৭ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর এই ম্যাচ ইংল্যান্ড জিততে এমনটা ভেবেছেন খুব কম মানুষরই কিন্তু সেই সম্ভব হয়েছে ওকস-বাটলার জুটিতে। বাটলার ৭৫ রান করে যখন ইয়াসির শাহর বলে জয়ের খুব কাছে গিয়ে আউট হলেও ৮৪ রানে অপরাজিত থেকে ওকস ম্যাচ শেষ করেই ফিরেছেন।
এই জুটির কাছেই যে ম্যাচ হেরে গেছেন সেটি স্বীকার করেছেন পাকিস্তান অধিনায়কও। ম্যাচ শেষে আজহার আলী বলেন, ম্যাচ আমাদের হাতের তালুতেই ছিল কিন্তু একটি জুটিই সেটি আমাদের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে। একই সাথে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যর্থতাকেও পরাজয়ের কারণ হিসেবে দেখছেন পাকিস্তান অধিনায়ক।
আর বিজয়ী অধিনায়ক জো রুট বলেছেন, বিশ্বকাপ ফাইনাল ও গত বছরের অ্যাশেজের হেডিংলি টেস্টের দারুণ দুটি জয়ই তাদের আত্মবিশ্বাসী করেছে যে, যেকোনো পরিস্থিতি থেকেও ম্যাচ জেতার সামর্থ্য আছে দলের। যে কারণে প্রথম তিন দিন পিছিয়ে থেকে শেষ হাসি হেসেছে ইংল্যান্ড।
সংক্ষিপ্ত স্কোর :
পাকিস্তান : ৩২৬ ও ১৬৯
ইংল্যান্ড :২১৯ ও ২৭৭/৭ (ওকস ৮৪, বাটলার ৭৫)
ফল : ইংল্যান্ড ৩ উইকেটে জয়ী
ম্যাচ সেরা : ক্রিস ওকস

 


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল