২৯ সেপ্টেম্বর ২০২০

লিড পেয়েছে পাকিস্তান

উইকেট নেয়ার আনন্দে উড়ছেন ইয়াসির শাহ। তার ঘূর্ণি জাদুতেই ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের নিয়ন্ত্রণে পাকিস্তান: ক্রিকইনফো -

আগের দিন কাজটা অনেকটাই এগিয়ে রেখেছিলেন আজহার আলীর দলের পেসাররা। আর গতকাল বাকি কাজটুকু সারলেন দুই লেগ স্পিনার ইয়াসির শাহ ও শাদাব খান। যার ফলে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে সিরিজের প্রথম টেস্টে ১০৭ রানের লিড পেয়েছে পাকিস্তান। পাকিস্তানের ৩২৬ রানের জবাবে ইংল্যান্ড প্রথম ইনিংসে অলআউট হয়েছে ২১৯ রানে। এই রিপোর্ট লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তানের সংগ্রহ ছিল ১ উইকেটে ২০।
ইংল্যান্ডের পাঁচ পেসারের বিপরীতে এই টেস্টে দু’জন লেগ স্পিনার নামিয়ে এক প্রকার জুয়াই খেলেছেন পাকিস্তান কোচ মিসবাহ উল হক। এখন পর্যন্ত তার এই কৌশলকে সফলই বলতে হবে, কারণ দ্বিতীয় দিন বিকেল থেকেই বল ঘুরছিল। আর গতকাল তো ইয়াসির শাহ রীতিমতো নাকানি চুবানি খাইয়েছেন ইংলিশ ব্যাটসম্যানদের। ইংল্যান্ড দ্বিতীয় দিন শেষ করেছিল ৪ উইকেটে ৯২ রান নিয়ে। গতকাল তৃতীয় দিনে ইংলিশ ব্যাটিং লাইনআপকে উপড়ে ফেলেছেন ইয়াসির। টার্ন আর বাউন্সে নাকাল করেছেন বাটলার-ওকসদের।এই স্পিনার নিয়েছেন ৬৬ রানে ৪ উইকেট। শেষ দিকে বোলিংয়ে এসে অবশ্য উইকেটে ভাগ বসিয়েছেন শাদাব খানও।
ইংলিশদের হয়ে যা কিছুটা লড়াই করেছেন তরুণ মিডল অর্ডার অলি পোপ। ব্যক্তিগত ৬২ রানে পাকিস্তানের তরুণ স্পিড স্টার নাসিম শাহর বলে শাদাব খানকে ক্যাচ দিয়ে তার ইনিংস শেষ হয়। ইংল্যান্ডের স্কোর হয়ে যায় ৫ উইকেটে ১২৭ রান। এরপর দ্রুত তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে ইংলিশদের খাদের কিনারে পাঠান ইয়াসির। তবে শেষের দু’টি উইকেট নিয়েছে শাদাব খান।
সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান ১ম ইনিংস : ৩২৬ (শান মাসুদ-১৫৬, বাবর-৬৯, শাদাব-৪৫, ব্রড-৩/৫৪)
ইংল্যান্ড ১ম ইনিংস : ২১৯ (অলি পোপ-৬২, ইয়াসির-৪/৬৬)


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)