২৫ অক্টোবর ২০২০

ঘুরে দাঁড়ানোর মিশনে নামছে বার্সেলোনা

অনুশীলনে বার্সেলোনার ফুটবলারেরা : টুইটার -

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে বাকি কোন দু’টি দল উঠবে আজ রাতেই তা নির্ধারণ হবে। শেষ ষোলোর ম্যাচে রাত ১টায় ক্যাম্প ন্যুতে বার্সেলোনা মুখোমুখি হবে নাপোলির। একই সময়ে আরেক ম্যাচে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখ মুখোমুখি হবে চেলসির।
রিয়াল মাদ্রিদের কাছে লা লিগার মুকুট হারানো বার্সেলোনা তাকিয়ে চ্যাম্পিয়ন্স লিগের দিকে। ইউরোপ সেরার আসরে নিজেদের ষষ্ঠ শিরোপার জন্য মুখিয়ে আছেন লিওনেল মেসি-লুইস সুয়ারেজরা। এ প্রতিযোগিতায় পাঁচ বছর আগে শেষ সাফল্য পেয়েছিল কাতালুনিয়ার দলটি।
ফরাসিয়ান স্ট্রাইকার আতোয়াঁ গ্রিজমানের গোলে প্রথম লেগে নাপোলির মাঠ থেকে ১-১ ড্র নিয়ে ফিরেছিল বার্সা। মূল্যবান একটি অ্যাওয়ে গোল থাকায় কিকে সেতিয়েনের দল আছে মোটামুটি সুবিধাজনক অবস্থানে। প্রথম লেগে গোল করায় ফিরতি লেগে গোলশূন্য ড্র হলেও শেষ আটে জায়গা করে নেবে বার্সেলোনা। অন্য দিকে সিরি-আ ভালো কাটেনি নাপোলির। সাত নম্বরে লিগ শেষ করেছে তারা। তাই উভয় দলের জন্যই এবারে মৌসুমে কিছু অর্জনের শেষ সুযোগ চ্যাম্পিয়ন্স লিগ।
ফিরতি লেগ বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে চেলসি। অঘটন না ঘটলে বায়ার্নের জন্য দ্বিতীয় লেগ যেন স্রেফ আনুষ্ঠানিকতা! প্রথম লেগে চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজ থেকে সের্গে জিনাব্রি ও রবের্ত লেভানদোস্কির গোলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে ফিরে, কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছে তারা। তাই চেলসিকে শেষ আটে জায়গা করে নিতে হলে, অসাধ্যকে সাধান করে নিতে হবে।


আরো সংবাদ