১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চ্যাম্পিয়ন্স লিগের লড়াই আজ থেকে

-

করোনাভাইরাসের প্রভাবে স্থগিত থাকা চ্যাম্পিয়ন্স লিগ আবারো মাঠে গড়াতে যাচ্ছে। শেষ আটে জায়গা করে নিতে আজ রাত ১টায় ঘরের মাঠে ইতিহাদ স্টেডিয়ামে মাদ্রিদকে মোকাবেলা করবে ম্যানচেস্টার সিটি। একই সময়ে লিওঁকে আতিথেয়তা দেবে জুভেন্টাস।
ইতোমধ্যে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি, সিরি-আ’তে মুগ্ধতা ছড়ানো আটলান্টা, করোনাভাইরাস বিরতির পর স্বরূপে ফেরা অ্যাতলেটিকো মাদ্রিদ ও লাইপজিগ কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নিয়েছে। বাকি চার টিকিটের লড়াইয়ে ফিরতি লেগে নামবেÑ বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ, টানা নবমবারের মতো সিরি-আ চ্যাম্পিয়ন জুভেন্টাস, লিওঁ, লা লিগা জেতা রিয়াল মাদ্রিদ ও তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা, ইংলিশ ক্লাব ম্যানসিটি ও চেলসি।
করোনাভাইরাস মহামারীর আগে নিজেদের মাঠে শেষ ষোলোর প্রথম লেগে লিওঁ জুভেন্টাসের বিপক্ষে জিতেছিল ১-০ গোলে। তবে করোনাভাইরাসের কারণে বাতিল হয়ে যাওয়া ফরাসি লিগ ওয়ানে সপ্তম হয়েছে লিওঁ। অন্য দিকে সিরি-আ শিরোপা ধরে রাখলেও খুব যে ভালো অবস্থায় জুভেন্টাস আছে, তা কিন্তু নয়। লিগের শেষ আট ম্যাচে মাত্র দু’টিতে জিতেছে তারা। হেরেছে চারটিতে। কোয়ার্টার-ফাইনালে যেতে ফিরতি লেগে কমপক্ষে ২-০ গোলে জিততে হবে রোনালদোদের।
রোনালদোর বর্তমান ক্লাবের মতোই বিপদে আছে তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ। শেষ ষোলোর প্রথম লেগে নিজেদের মাঠে তারা ২-১ গোলে হেরেছে পেপ গার্দিওলার ম্যানসিটির কাছে। প্রথম লেগের জয় ও দু’টি মূল্যবান অ্যাওয়ে গোল থাকায় ভালো অবস্থানে আছে সিটি। তবে দলের তারকা ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো চোটের কারণে বাইরে। অন্য দিকে প্রথম লেগের ম্যাচে লাল কার্ড পাওয়ায় আজ খেলতে না পারবেন না রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। আর ৩১ বছর বয়সী ওয়েলস তারকা বেলকে এই ম্যাচের জন্য বিবেচনা করেননি জিদান।
আগামীকাল রাতে বায়ার্ন মিউনিখ খেলবেচেলসির বিপক্ষে, আর বার্সেলোনা মুখোমুখি হবে নাপোলির।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল