২৪ সেপ্টেম্বর ২০২০

শান মাসুদের হ্যাটট্রিক সেঞ্চুরি

সেঞ্চুরি করার পর পাকিস্তানের ব্যাটসম্যান শান মাসুদ : এএফপি -

করোভাইরাসের কারণে যেখানে থেমেছিলেন ঠিক সেখান থেকেই যেন শুরু করলেন পাকিস্তানের বাঁ হাতি ওপেনার শান মাসুদ। গতকাল ম্যানচেস্টারের ওল্ডট্রাফোর্ডে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে তার হ্যাটট্রিক সেঞ্চুরিতে লড়াকু সংগ্রহের ভিত পেয়েছে পাকিস্তান। এই রিপোর্ট লেখা পর্যন্ত আজহার আলীর দলের স্কোর ছিল ৮ উইকেটে ৩১১ রান।
এ নিয়ে টানা তিন টেস্ট ইনিংসে সেঞ্চুরি করলেন শান মাসুদ। গত বছর ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে করাচি টেস্টের দ্বিতীয় ইনিংসে খেলেছিলেন ১৩৫ রানের ইনিংস। ফেব্রুয়ারিতে রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্টের একমাত্র ইনিংসে করেন ১০০ রান। আর গতকাল ইনিংসের ৮৬তম ওভারে জেমন অ্যান্ডারসনের বলে দুই রান নিয়ে সেঞ্চুরি হ্যাটট্রিক পূরণ করেন। ২৫১ বল খেলে ১৩টি চারের সাহায্যে আসে তার ম্যাজিক ফিগার। সকাল থেকেই ইংলিশ পেসারদের দারুণভাবে শাসন করেছেন কুয়েতে জন্ম নেয়া সানি। এই রিপোর্ট লেখা পর্যন্ত তারা সংগ্রহ ছিল ১৫০ রান।
আগের দিনের ২ উইকেটে ১৩৯ রান নিয়ে গতকাল টেস্টের দ্বিতীয় দিনে খেলতে নেমে প্রথম সেশনেই তিনটি উইকেট হারায় পাকিস্তান। আগের দিনের ৬৯ রানের সাথে কোনো রান না করেই ফিরে যান বাবর আজম। এরপর দ্রুত আসাদ শফিক (৭) ও মোহাম্মাদ রিজওয়ানও (৯) ফিরে যান। পাকিস্তানের স্কোর হয়ে যায় ৫ উইকেটে ১৭৬। দ্রুতই গুটিয়ে যাওয়ার শঙ্কা যখন দেখা দেয়, তখনই লেগ স্পিনার শাদাব খানকে নিয়ে ১০৫ রানের দারুণ এক জুটি গড়েন প্রথম দিন শেষে ৪৬ রানে অপরাজিত থাকা শান। ব্যক্তিগত ৪৫ রানে ফিরে যান শাদাব খান।


আরো সংবাদ