১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গোল্ডেন বুটে এগিয়ে ইমোবিল

-

আগের ম্যাচের টানা নবম শিরোপা জেতার আনন্দ করেছে জুভেন্টাস। সিরি-আ লিগে গত বুধবার রাতে কালিয়ারির বিপক্ষে জিতে উৎসবটা আরো রঙিন করার উপলক্ষ ছিল ইতালিয়ান ফুটবলের সবচেয়ে সফল ক্লাবটির। কিন্তু পয়েন্ট টেবিলের নিচের দিকে থাকা দলটির বিপক্ষেই কি না হেরে গেল জুভেন্টাস! কালিয়ারির মাঠে ২-০ গোলের হারে ক্রিশ্চিয়ানো রোনালদোর ইউরোপিয়ান গোল্ডেন বুট জেতার স্বপ্নও এক রকম শেষ হয়ে গেছে।
জুভেন্টাসের বাকি আছে আর এক ম্যাচ। খেলবে পঞ্চম স্থানে থাকা রোমার বিপক্ষে। ওই ম্যাচে ৩১ গোল করা রোনালদোকে করতে হবে আরো অন্তত চার গোল। তবে সেটা নির্ভর করছে লাৎসিও তারকা চিরো ইমোবিল শেষ ম্যাচে কয় গোল করেন তার ওপর। কেননা ৩৫ গোল করে ইতোমধ্যেই গোল্ডেন বুট জয়ের সুবাস পাচ্ছেন এই ইতালিয়ান স্ট্রাইকার। তার দল ২-০ গোলে হারায় ব্রেসিয়াকে। ইমোবিল করেন এক গোল। এখন তার সামনে গনজালো হিগুয়েনের ৩৬ গোল স্পর্শ করার সুযোগ।
এত দিন বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার রবার্ত লেবানোদস্কি (৩৪ গোল) ছিলেন ইউরোপিয়ান শীর্ষ লিগগুলোর সর্বোচ্চ গোলদাতা। ইমোবিল তাকে ছাড়িয়ে গেছেন। এখনো খেলছেন, এমন খেলোয়াড়দের মধ্যে রোনালদোই ছিলেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী। কিন্তু কালিয়ারির মাঠে কোনো গোল করতে না পারায় ধাক্কা লেগেছে তার গোল্ডের বুট জেতার আশায়।


আরো সংবাদ



premium cement