১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ক্রিকেটের স্বার্থ ক্ষুণœ করছে ভারত : মানি

-

ভারত-পাকিস্তান দ্বিপক্ষীয় সিরিজ আন্তর্জাতিক ক্রিকেটের জন্যই গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। ২০১২ সালের পর থেকে কোনো দ্বিপক্ষীয় সিরিজ খেলছে না চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত-পাকিস্তান। ২০১২ সালে সর্বশেষ ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলেছিল দুইদল। এর আগে সর্বশেষ ইন্দো-পাক টেস্ট সিরিজ হয়েছিল ২০০৭ সালে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহসান মানি করেন, ভারত-পাকিস্তান লড়াই থেকে বঞ্চিত হচ্ছে সকলে। এই সিরিজ হলে আন্তর্জাতিক ক্রিকেটই লাভবান হবে।
২০০৮ সালের মুম্বাইয়ের হোটেল তাজ-এ সন্ত্রাসী হামলার পর থেকে রাজনৈতিক কারণে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না পার্শবর্তী দেশ দুটো। পাকিস্তানের আগ্রহ থাকলেও দ্বিপাক্ষিক সিরিজের ব্যাপারে কোনো আগ্রহই নেই ভারতের। তবে আইসিসি বা এসিসি টুর্নামেন্ট হলেই ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে পারা যায়। তিনি ভারতকেই দায়ী করেছেন। ভারতের কারণে বিশ্ব ক্রিকেটের বৃহৎ স্বার্থ ক্ষুণœ হচ্ছে বলে জানান মানি, একটি দেশ তাদের নিজেদের স্বার্থ হাসিলে বিশ্ব ক্রিকেটের বৃহৎ স্বার্থ ক্ষুণœ করছে। ক্রিকেটের বিশ্বায়নের দায়িত্বটা আমাদের সবার ওপরেই রয়েছে। ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য হওয়া উচিত। এখানে নিজেদের স্বার্থ দেখা কোনোভাবেই উচিত নয়। আমাদেরই উচিত এমন গুরুত্বপূর্ণ সিরিজ আয়োজন করা। ভারত-পাকিস্তান সিরিজ হলে তা আন্তর্জাতিক ক্রিকেটের লাভবান হবে।


আরো সংবাদ



premium cement
বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল

সকল