১২ আগস্ট ২০২০

সাউদম্পটনে পেসারদের দাপট

ক্যারিবীয় টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে তুলে নিয়ে সাউদাম্পটন টেস্ট জমিয়ে তুলেছেন জোফরা আরচার : ক্রিকইনফো -
24tkt

সাউদাম্পটনে জয়ের জন্য রান তাড়া করতে নেমে শুরুতে বিপাকে পড়লেও লড়াইয়ে ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। গতকাল রাতে এই রিপোর্ট লেখা পর্যন্ত ক্যারিবীয়দের সংগ্রহ ৪ উইকেটে ১০৯ রান। জয়ের জন্য দরকার আরো ৯১ রান।
সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডের দেয়া ২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে গতকাল পঞ্চম দিনে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। স্কোর বোর্ডে ২৭ রান তুলতেই জোফরা আরচারের জোড়া শিকারে সফরকারীরা হারিয়েছে ৩ উইকেট। আরেকটি উইকেট নিয়েছেন মার্ক উড। এ ছাড়া ওপেনার জন ক্যাম্পবেল আহত হয়ে মাঠ ছেড়েছেন ১ রান করে। তার আর ব্যাট করতে নামার সম্ভাবনা ক্ষীণ। সে হিসেবে চার ব্যাটসম্যানকেই হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।
তবে শুরুর এই ধাক্কা সামলে ওয়েস্ট ইন্ডিজকে লড়াইয়ে ফিরিয়েছেন দুই মিডল অর্ডার ব্যাটসম্যান রোস্টন চেজ ও জার্মেইন ব্ল্যাকউড। গতকাল রাতে এই রিপোর্ট লেখা পর্যন্ত ক্যারিবীয় দুই ব্যাটসম্যান চতুর্থ উইকেটে গড়েছে ৭৩ রানের অবিচ্ছিন্ন জুটি। তবে দলীয় ১০৪ ও ব্যক্তিগত ৩৭ রানে ইংলিশ পেসার জোফরা আরচারের তৃতীয় শিকার হয়ে ফিরে যান রোস্টন চেজ। ব্ল্যাকউড ৪৬ রান নিয়ে ক্রিজে আছেন।
এর আগে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ৩১৩ রানে অলআউট হয়ে গেলে ক্যারিবীয়রা ২০০ রানের লক্ষ্য পায়। জ্যাক ক্রাউলি ৭৬ ও ডম সিবলি ৫০ রান করে। ইংল্যান্ডের লিডটা আরো বড় হতে পারত কিন্তু ক্যাবিরীয় পেসার শ্যানন গ্যাব্রিয়েল ৭৫ রানে ৫ উইকেট নিয়ে সেটি থামিয়ে দেন।
টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে করেছিল ২০৪ রান। জবাবে ক্যারিবীয়রা তাদের প্রথম ইনিংসে অলআউট হয় ৩১৩ রানে। ১১৪ রানে পিছিয়ে থেকে স্বাগতিকরা তাদের দ্বিতীয় ইনিংসে ৩১৩ রানের বেশি তুলতে পারেনি। যার ফলে ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ২০০ রানে।


আরো সংবাদ