১০ আগস্ট ২০২০

শিরোপা লড়াইয়ে থাকল বার্সা

-
24tkt

লা লিগায় ভাইয়াদলিদের মাঠে গত শনিবার আর্তুরো ভিদালের একমাত্র গোলে জিতেছে শিরোপাধারীরা। এই জয়ে এক ম্যাচ বেশি খেলে রিয়াল মাদ্রিদের সাথে ব্যবধান আবারো ১ পয়েন্টে নামিয়ে এনেছে বার্সেলোনা। সফরকারীরা এগিয়ে যেতে পারত পঞ্চম মিনিটেই; তবে নেলসেন সেমেদোর কাটব্যাক ভালো পজিশনে পেয়ে দুর্বল শটে সুযোগ নষ্ট করেন রিকি পুইগ।
আক্রমণাত্মক শুরু করা দলটির গোল পেতে অবশ্য দেরি হয়নি। ১৫ মিনিটে দারুণ নৈপুণ্যে দলকে এগিয়ে নেন ভিদাল। তিনজনের মধ্যে থেকে মেসির বাড়ানো বল ডি-বক্সে পেয়ে জায়গা বানিয়ে কোনাকুনি শটে গোলটি করেন চিলির মিডফিল্ডার। বল দূরের পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়। আসরে এটা তার অষ্টম গোল। আর মেসির ২০তম অ্যাসিস্ট। বার্সেলোনার ইতিহাসে এক মৌসুমে লা লিগায় সবচেয়ে বেশি অ্যাসিস্টের রেকর্ড স্পর্শ করেছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকা ভাগ বসিয়েছেন ক্লাবের সাবেক তারকা জাভি হার্নান্দেজের রেকর্ডে।
চার মিনিট পর সুবর্ণ সুযোগ নষ্ট করেন অঁতোয়া গ্রিজম্যান। ডান দিক থেকে সোমেদোর পাস আট গজ দূরে ফাঁকায় পেয়েও শট নিতে ব্যর্থ হন ফরাসি ফরোয়ার্ড। ৩৭ মিনিটে বার্সেলোনার শিবিরে ভীতি ছড়ান কিকে পেরেস। জেরার্ড পিকে ও ক্লেমোঁ লেংলেটকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে শট নেয়ার আগে তাল হারিয়ে ফেলেন স্প্যানিশ এই মিডফিল্ডার।
দ্বিতীয়ার্ধের শুরুতে যেন কিছুটা খেই হারিয়ে ফেলে বার্সেলোনা। শেষ দিকে বার্সেলোনার রক্ষণে প্রচণ্ড চাপ বাড়ানো ভাইয়াদলিদ গোল পেতে পারত। তবে সান্দ্রো রামিরেসের কাছের পোস্টে নেয়া শট ঠেকিয়ে জয় নিশ্চিত করেন টের স্টেগেন। ৩৬ ম্যাচে ২৪ জয় ও সাত ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৭৯। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৮০।

 


আরো সংবাদ