০৮ আগস্ট ২০২০

সন্ত্রাসীরা পা ভেঙে দিয়েছে উশু জাজ আনোয়ারের

-
24tkt

মর্যাদার আসনে অধিষ্ঠিত একজন স্কুলশিক্ষক ও উশুর বিচারক আনোয়ার হোসেনের পা ভেঙে দিতে এতটুকু বুক কাঁপেনি সন্ত্রাসীদের। বিছানায় শুয়ে কাতরাচ্ছেন উশুর বিচারক আনোয়ার হোসেন মৃধা। তার ডান পায়ের গোড়ালি ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা। পায়ে ব্যান্ডেজ করার পর স্বস্তিতে থাকবেন সে উপায়ও নেই। সন্ত্রাসীদের হুমকি-ধমকিতে উল্টো নিরাপত্তাহীনতায় পালিয়ে বেড়াচ্ছেন চলমান জাতীয় উশু জাজেস কোর্সের বিচারক এবং নতুন জুরাইন কে এম মাইন উদ্দিন উচ্চবিদ্যালয়ের এই শিক্ষক। জুরাইনের নিজের বাড়ি ছেড়ে আনোয়ারকে এখন আশ্রয় নিতে হয়েছে বন্ধুর বাড়িতে। এ বিষয়ে কদমতলী থানায় মামলাও (নং-২৮, তাং-১২/০৭/২০ ইং, ধারা-১৪৩/৩৪২/৩২৩/৩২৫/৩৪) করেছেন তিনি।
মামলার এজাহারে জানা যায়, ৯ জুলাই রাতে পূর্ব শত্রুতার জেরে জুরাইন আলমবাগ পাকা মসজিদ রোড থেকে স্থানীয় সন্ত্রাসী মো: সজল, সাহাদাত, ল্যাংরা বাবুসহ কয়েকজন মিলে জোর করে আনোয়ার হোসেনকে অপহরণ করে গাড়িতে তুলে আরসিন গেট মোতালেব শাহ মাজার এলাকায় একটি বাড়িতে নিয়ে যায়। সেখানে চোখ ও হাত-পা বেঁধে অস্ত্রের মুখে নির্যাতন করে বিভিন্ন ধরনের স্বীকারোক্তিমূলক কথা বলানোর সময় তা ভিডিও করা হয়। এ সময় সন্ত্রাসী সজল পাঁচ লাখ টাকা দাবি করে নইলে দোকান লিখে দিতে বলে। আরেক অপহরণকারী শাহাদাত সাত লাখ টাকা চাঁদা দাবি করে নইলে ফ্ল্যাট লিখে দিতে বলে। নির্যাতন শেষে তাকে রুমের ভেতরে তালা বন্ধ করে চলে যায় সন্ত্রাসীরা।
পরদিন সকাল ৬টায় আনোয়ার কৌশলে জানালা ভেঙে লাফ দিয়ে নিচে নেমে আসেন এবং এক রিকশাওয়ালার মোবাইলে উশু ফেডারেশনের সাধারণ সম্পাদক দুলাল হোসেনকে ফোন করেন। পরে দুলাল হোসেন তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। আনোয়ার হোসেন বলেন, ‘ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে আমি নিরাপত্তার জন্য বন্ধুর বাসায় আত্মগোপন করি। আমার পায়ের অবস্থা খুব খারাপ। হাঁটতে পারছি না। প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবি করছি।’
উশুর সাধারণ সম্পাদক দুলাল হোসেন বলেন, ‘আনোয়ার হোসেন ফেডারেশনের যুগ্ম সম্পাদক এবং সাউথ এশিয়ান উশু বিচারক। এ ছাড়া তিনি নতুন জুরাইন কে এম মাইন উদ্দিন উচ্চবিদ্যালয়ের শিক্ষক। বর্তমানে তিনি অনলাইনে জাতীয় উশু জাজেস প্রশিক্ষণ কোর্সের একজন বিচারক। এমন একজন ব্যক্তিকে অপহরণ করে নির্যাতন করা আমাদের জন্য লজ্জার। এ ব্যাপারে ঢাকার কদমতলী থানায় মামলা করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে বিচার দাবি করছি।’


আরো সংবাদ

সকল

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (৩১১৭৪)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৯৭৪৪)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৭০৬৭)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬৯২১)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৭৩২)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৬৫১৯)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৬৪০১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫৪৮৮)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৫৪৭৩)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫৩৮৫)