২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল

-

আলাভেসকে ২-০ গোলে হারিয়ে ২০১৬/১৭ মৌসুমের পর আবারো লা লিগার শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে রিয়াল মাদ্রিদ। শুক্রবার রাতে এস্তাদিও আলফ্রেদো দি এস্তেফানোয় করিম বেনজেমা ও অ্যাসেনসিওর গোলে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেল শীর্ষে থাকা রিয়াল। এই নিয়ে করোনাকালে স্থগিত থাকা লা লিগা ফের শুরুর পর এখন পর্যন্ত ৮ ম্যাচের সবগুলোই জিতেছে জিনেদিন জিদানের শিষ্যরা।
খেলার শুরুতেই অবশ্য এগিয়ে যেতে পারত আলাভেস। কিন্তু হোসেলোর হেড ক্রসবারে লাগে এবং এরপর লুকাস পেরেসের হেড গোললাইন থেকে ফেরান ভারানে। উল্টো ১১তম মিনিটে মেন্দিকে নিজেদের ডি-বক্সে ফাউল করে রিয়ালকে পেনাল্টি উপহার দেন আলাভেসের জিমো নাভারো। রামোস না থাকায় পেনাল্টি কিক নেন বেনজেমা। আর দুর্দান্ত এক শটে লক্ষ্যভেদ করে স্কোর ১-০ করেন এই ফরাসি। প্রথমার্ধের মাঝামাঝি ইনজুরিতে পড়েন রেফারি গিল মানহানো। ফলে রেফারি বদলের মতো বিরল ঘটনার সাক্ষী হয় এই ম্যাচ। চতুর্থ রেফারি রদ্রিগেজ কারপায়ো বাকি ৪৫ মিনিটের দায়িত্ব সামলান।
দ্বিতীয়ার্ধে ফের বিতর্ক ছড়ায় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর)। বেনজেমার পাসে লক্ষ্যভেদ করেছিলেন অ্যাসেনসিও। শুরুতে অফসাইডের কারণ দেখিয়ে বাতিল করা হয় এই গোল। তবে রিপ্লেতে দেখা যায় রদ্রিগোর পাস গ্রহণের সময় অন সাইডেই ছিলেন বেনজেমা। ফলে সিদ্ধান্ত বদলে গোলের বাঁশি বাজান রেফারি।

 


আরো সংবাদ



premium cement
মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত অপহরণের ২৬ ঘণ্টা পর সাংবাদিকের বড় ভাই উদ্ধার মালয়েশিয়ায় ২ হেলিকপ্টারের সংঘর্ষে ১০ নৌ-সদস্য নিহত প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে কাতারের আমির

সকল