০৪ আগস্ট ২০২০

গাছের ছায়ায় ফুটবলারদের সাথে সভা

-
24tkt

করোনার ভয়াবহতা। এই কারণে ১৫ মার্চের পর থেকে বন্ধ দেশের ফুটবল। ফলে ফুটবলাররা যেমন ঘরে বসা তেমনি তাদের পাওনাও বাকি ক্লাবের কাছে। এই ফুটবল আবার কবে শুরু হবে, তাদের পাওয়া টাকার কি হবে এ নিয়ে আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাথে সভা জাতীয় দল এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের। তবে লক্ষণীয় বিষয়, গুরুত্বপূর্ণ এই সভা বাফুফের চার দেয়ালে ঘেরা এয়ারকন্ডিশন রুমে হচ্ছে না। করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে এই মতবিনিময় সভা হবে বাফুফে ভবনসংলগ্ন বাফুফের টার্ফে। বেলা ৩টায় অনুষ্ঠিতব্য এই সভাস্থলে থাকছে না কোনো শামিয়ানাও। একেবারে উন্মুক্ত স্থানে গাছের ছায়ায় হবে এই সভা। তবে ফ্যান থাকবে গরমে স্বস্তির জন্য। বাফুফে সেক্রেটারি আবু নাঈম সোহাগ জানান এই তথ্য।
আগেও দুই দফা ফুটবলারদের সাথে সভা হয়েছিল বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের। তখন অল্প কয়েকজন খেলোয়াড়ের উপস্থিতি থাকলেও আজ ৩০ জনের মতো ফুটবলার তাদের দাবি-দাওয়া আর অভিযোগ জানাতে আসবেন। মূলত ঢাকায় অবস্থানরত ফুটবলারদেরই উপস্থিতি বেশি হবে। সাথে বাফুফের দুই সহসভাপতি এবং ন্যাশনাল টিমস কমিটির শীর্ষ কর্মকর্তা কাজী নাবিল আহমেদ, তাবিথ আউয়ালেরও উপস্থিত থাকার কথা আজ। মিডিয়া কর্মীদের উপস্থিতি কম হবে না। এত মানুষের উপস্থিতিতে সভা যদি বাফুফের কনফারেন্স রুমে হয় তাহলে করোনায় আক্রান্ত হওয়ার মারাত্মক ঝুঁকি থাকে। তাই এসব বিবেচনায় নিয়েই টার্ফের খোলা জায়গায় এই আয়োজন।
দেশের সর্বোচ্চ লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগের কিছু ক্লাব তাদের চুক্তিবদ্ধ ফুটবলারদের ৭০-৮০ ভাগ টাকা দিয়েছে। আবার কিছু ক্লাবের পক্ষে ৩০ শতাংশের বেশি টাকা দেয়া সম্ভব হয়নি। প্রিমিয়ারের ফুটবলাররা না হয় কিছু টাকা পেয়েছেন। কিন্তু মাঠে না গড়ানোয় বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ (বিসিএল), সিনিয়র ডিভিশন, জুনিয়র ডিভিশনের (দ্বিতীয় বিভাগ, তৃতীয় বিভাগ) ফুটবলারদের অবস্থা একেবারে করুন। টাকা-পয়সা হাতে নেই তাদের। আবার খ্যাপ খেলে যে আয় রোজগার হতো তা-ও বন্ধ এই করোনার কারণে। এ ছাড়া ফের করে ফুটবল মওসুম শুরু হবে, কবে আবার ফুটবলাররা মাঠে নামতে পারবেন এই নিয়ে আছে অনিশ্চয়তা। তাই কবে ফুটবল মাঠে গড়াবে, বকেয়া টাকার কি হবে, অন্য লিগের ফুটবলারদের কোনোভাবে আর্থিক সহায়তা করা যায় কি নাÑ এটাই হবে এই সভার আলোচ্য। তা ছাড়া সামনে জাতীয় দলের চারটি ম্যাচ। এই ম্যাচে বাংলাদেশ দলের টার্গেটের কথাও জানিয়ে দেয়া হবে ফুটবলারদের।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (১৪২০০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১০৯৪৫)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৭৮৮৭)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৫২১)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৫৮৪৫)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৪৭৪)চামড়ার দাম বিপর্যয়ের নেপথ্যে (৪৭৯৯)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৪৭০২)‘অন্যায় সমর্থন না করায় আমাকে দুইবার মৃত্যুদণ্ড দিয়েছিল জয়নাল হাজারী’ (৪২৪৬)বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন (৪০৮৬)