২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ব্যবধান কমাল বার্সেলোনা

-

প্রথমার্ধে আলো ছড়াল এস্পানিওল, আর দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াল বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময় দুই দল খেলল ১০ জন নিয়ে। কাতালান ডার্বির উত্তাপ যেন তাতে আরো বাড়ে। কিন্তু বুধবার ন্যু ক্যাম্পে ম্যাচের শেষ হাসিটাও স্বাগতিকদের। লুইস সুয়ারেজের একমাত্র গোলে এস্পানিওলকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। এতে পয়েন্ট টেবিলে রিয়াল মাদ্রিদের সাথে ব্যবধান কমিয়ে এনেছে কিকে সেতিয়েনের দল। এই জয়ে বার্সেলোনার শিরোপা স্বপ্ন বেঁচে থাকলেও এস্পানিওলের আকাশ ছেয়ে গেছে কালো মেঘে। বুধবার রাতের ম্যাচ হেরে ২৬ বছর ধরে টিকে থাকা লা লিগার দৌড় থেমে গেছে তাদের। ১৯৯৪ সালের পর আবার দ্বিতীয় বিভাগে নেমে গেছে এস্পানিওল। বার্সেলোনার বিপক্ষে মাঠে নামার আগেই তারা জানত, কাতালান ডার্বি জিততে না পারলেই অবনমন হবে। এ কারণেই ন্যু ক্যাম্পের ম্যাচের শুরু থেকে দারুণ ফুটবলের প্রদর্শনী ছিল সফরকারীদের। প্রথমার্ধে বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছে তারা, কিন্তু গোলকিপার মার্ক অ্যান্ড্রে-টের স্টেগেনের দুর্দান্ত সব সেভে গোল পায়নি তারা।
১০ জনের দল নিয়ে চলতে থাকা ম্যাচে অবশেষে গোলের দেখা মেলে সুয়ারেজের কল্যাণে। ওই গোলটাই উরুগুইয়ান স্ট্রাইকারকে বসিয়েছে বার্সার সর্বোচ্চ গোলদাতার তালিকার তৃতীয় স্থানে। ১৯৫ গোল নিয়ে ছাড়িয়ে গেছেন কুবালাকে।
১২ মৌসুম খেলে কাতালানদের জার্সিতে ১৯৪ গোল করা হাঙ্গেরিয়ান গ্রেটকে ৬ মৌসুমেই পেরিয়ে গেলেন সুয়ারেজ। ২০১৪ সালে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেয়ার পর থেকে চলছে সুয়ারেজের গোল উৎসব। ওই গোলটাই বার্সেলোনাকে এনে দেয় স্বস্তির ৩ পয়েন্ট। তাতে শীর্ষে থাকা রিয়ালের সাথে ব্যবধানে ১ পয়েন্ট নামিয়ে এনেছে। এই মুহূর্তে ৩৪ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭৭, আর ৩৫ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৭৬।

 


আরো সংবাদ



premium cement