২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফর্টিসের মাঠে মুশফিকের অনুশীলন

-

করোনার কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের মাঠে ফেরানোর ব্যাপারে এখনো সিদ্ধান্তহীন। তাই বলে থেমে নেই মুশফিকুর রহীমের ব্যক্তিগত অনুশীলন। সিদ্ধান্তের আগেই ব্যাট হাতে নেমে পড়লেন অনুশীলনে।
জুনের প্রথম সপ্তাহে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে অনুশীলন শুরুর অনুমতি চেয়েও পাননি। মুশফিক করোনার কারণে ব্যাট হাতে নিতে পারেননি প্রায় চার মাস। দীর্ঘ এই কয়েক মাস ঘরকে জিম বানিয়ে ফেলা মুশফিক ফিটনেস নিয়ে কাজ করলেও স্কিল অনুশীলন করার সুযোগ পাচ্ছিলেন না। তাই গতকাল ঘর ছেড়ে সবার আগেই স্কিল অনুশীলনে নেমে পড়েন।
গতকাল বাড্ডার বেরাইদে ফর্টিস গ্রুপের মাঠে অনুশীলন করেছেন তিনি। ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে অনুশীলনের একটি ভিডিও পোস্ট করেছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। যেখানে দেখা যাচ্ছে রানিং করা ছাড়াও ব্যাটিং, রোলিং ও প্ল্যাঙ্ক করছেন এই পরিশ্রমী ক্রিকেটার। মনের মতো মাঠ পেয়ে শুধু ফিটনেস ট্রেনিংই নয়, ব্যাট-বল দিয়েই অনুশীলন করেছেন। এক পায়ে প্যাড পরে বেশ কিছুক্ষণ নকিং করতে দেখা গেছে। খেলেছেন সব ধরনের শটই। বাড্ডার এই মাঠে মুশফিক ছাড়াও অনুশীলন করার কথা রয়েছে ঢাকায় অবস্থানরত আরো কয়েকজন ক্রিকেটারের।
ঘণ্টাপ্রতি ৭ হাজার টাকায় যে কেউই ভাড়া নিতে পারেন মাঠটি। মুশফিকের আগ্রহে সাড়া দিয়ে মাঠে আলাদা পিচ বসিয়েছে কর্তৃপক্ষ। আপাতত ম্যাটের উইকেটে চলবে অনুশীলন। গ্রাউন্ড ইনচার্জ মোহাম্মদ সম্রাট বলেন, ‘ক্রিকেট খেলার ব্যবস্থা এখানে পাকাপাকিভাবে হয়নি। মুশফিকুর রহীমের জন্য আলাদা ম্যাট বসানো হয়েছে। আমাদের পরিকল্পনা আছে এখানেই উইকেট প্রস্তুত করব। সেজন্য কাজও শুরু হয়েছে। ক্রিকেটাররা চাইলে যে কেউ যোগাযোগ করে অনুশীলন করতে পারবেন।’


আরো সংবাদ



premium cement