১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ক্রিকেট ফিরছে আজ

-

ইংল্যান্ড ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের প্রথম টেস্ট দিয়ে আজ আবার মাঠে ফিরছে ক্রিকেট। ১১৬ দিন পর শুরু হচ্ছে ব্যাট-বলের লড়াই। করোনার ধকলে স্থবির হয়ে যাওয়া ক্রিকেটাঙ্গন আবার ফিরছে অনেক বিধিনিষেধের বেড়াজালে বন্দী হয়ে। তবুও স্বস্তি যে এত দিন পর ক্রিকেট ফিরছে মাঠে। আজ বিকেল ৪টায় সাউদাম্পটনে বেন স্টোকস ও জেসন হোল্ডার যখন টস করতে নামবেন, সেটি হবে অনেক অপেক্ষার পালার সমাপ্তি। মাঠের খেলার চেয়ে তাই এই টেস্ট ঘিরে সবার আগ্রহ খেলাটি অনুষ্ঠিত হওয়া নিয়েই।
নিজ দেশে কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হওয়ার পরই ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা ইংল্যান্ড সফরে যাওয়ার অনুমতি পেয়েছেন। সেখানে গিয়ে একদফা পরীক্ষা করার পর ১৪ দিন কোয়ারেন্টিন পালন করে তারপর শুরু হয়েছে অনুশীলন। আবার খেলা শুরুর আগে করতে হয়েছে করোনা টেস্ট।
সর্বশেষ এ বছরের ১৩ মার্চ সিডনিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে খেলেছিল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। দর্শকশূন্য স্টেডিয়ামে হওয়া ওই ম্যাচটি ৭১ রানে জিতেছিল অস্ট্রেলিয়া। ওই ম্যাচের পরই করোনার কারণে সব ধরনের ক্রিকেট স্থগিত হয়ে যায়।
তাই আজকের ম্যাচটি হবে ক্রিকেটে প্রত্যাবর্তনের ম্যাচ। জীবাণুমুক্ত পরিবেশে খেলা হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। খেলোয়াড়দেরও চলতে হচ্ছে কঠোর বিধিনিষেধের মধ্য দিয়ে। ক্রিকেটার-স্টাফ থেকে শুরু করে ধারাভাষ্যকার, কর্মকর্তাÑ সবাইকে রাখা হচ্ছে সুরক্ষিত বলয়ের মধ্যে। সাউদাম্পটনের মাঠের মধ্যেই রয়েছে হোটেল। সেখানেই থাকছেন ক্রিকেটার, ধারাভাষ্যকারসহ ম্যাচ সংশ্লিষ্টরা।
ক্রিকেটারেরা অনেক আগ থেকেই রয়েছেন সুরক্ষিত বলয়ে। গতকাল থেকে ধারাভাষ্যকারদেরও হোটেলে রুম দেয়া হচ্ছে। ধারাভাষ্য কক্ষে শারীরিক দূরত্ব বজায় রাখা হবে। ধারাভাষ্যের মাঝে নিজের রুমের ব্যালকনিতে বসে খেলা দেখতে পারবেন তারা। মাঠের চার পাশে হ্যান্ড-স্যানিটাইজারের ব্যবস্থাও রাখা হয়েছে।
এই টেস্টকে চ্যালেঞ্জ হিসেবেই দেখছেন ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন। তিনি বলেন, ‘ক্রিকেট মাঠে ফিরছে, এতেই আমরা খুশি। তবে আমাদের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে আগামীকালের টেস্ট।’

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল