১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিশ্ব আরচারির সহায়তা পাচ্ছেন রোমান সানা

-

করোনাভাইরাসে অসহায় আরচারদের পাশে দাঁড়াল বিশ্ব আরচারি ফাউন্ডেশন। সারা বিশ্ব থেকে মোট ৩৫ জন আরচার এই সহায়তা পাবেন। তন্মধ্যে রয়েছেন বাংলাদেশের এক নম্বর আরচার রোমান সানার নাম। তিনি বিশ্ব আরচারি সংস্থা থেকে পাবেন ৫ হাজার ইউএস ডলার। বাংলাদেশী মুদ্রায় যা ৪ লাখ টাকার কিছু বেশি।
তবে তার আগে কিছু আনুষঙ্গিক কাজ শেষ করতে হবে অন্যান্য আরচারদের সাথে রোমান সানাকেও। বিশ্ব আরচারির শর্ত অনুযায়ী নিজের ইচ্ছেমতো পুরো টাকাটা খরচ করা যাবে না। ২০ শতাংশ টাকা ব্যক্তিগত কাজে খরচ করতে পারবেন আরচাররা। বাকি ৮০ শতাংশ খরচ করতে হবে আরচারি সংশ্লিষ্ট কাজে। রোমান সানা ব্যক্তিগত ২০ শতাংশ টাকা অর্থাৎ প্রায় এক লাখ টাকা খরচ করবেন তার মায়ের চিকিৎসার জন্য। সানা জানান, ‘এক মাস আগে আমি আবেদন করেছিলাম। এক সপ্তাহ আগে কনফার্মেশন মেইল পেয়েছি। তবে টাকা খরচের ব্যাপারে শর্ত দেয়া রয়েছে। ৮০ শতাংশ আরচারির কাজেই ব্যবহার করতে হবে। বাকিটা নিজের প্রয়োজনে ভাঙতে পারব। আমি ঠিক করেছি মায়ের চিকিৎসার কাজে টাকাটা খরচ করব।’
সারা বিশ্বের আর্চারদের সহযোগিতা করার জন্য একটি তহবিল গঠন করেছিল বিশ্ব আরচারি ফাউন্ডেশন। যেখানে সর্বমোট জমা পড়েছে ১ লাখ ৯০ হাজার ডলার। ১৯ দেশের মোট ৩৫ জন আরচারকে অনুদান দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। সবাইকে দেড় হাজার থেকে সাড়ে ৭ হাজার ডলারের মধ্যে সাহায্য দেয়া হবে। সানা পাবেন ৫ হাজার ডলার।

 


আরো সংবাদ



premium cement