২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্বপ্ন টিকিয়ে রাখল বার্সা

-

দুর্দান্ত ফর্মে থাকা ভিয়ারেলকে ৪-১ গোলে বিধস্ত করে রোববার রাতে স্প্যানিশ লা লিগায় নিজেদের শিরোপা স্বপ্ন টিকিয়ে রাখার সুযোগ সৃষ্টি করেছে বার্সেলোনা। ম্যাচের পুরোটা জুড়েই ছিল ফরাসী তারকা আঁতেয়ান গ্রীজম্যানের দক্ষতা। দারুন এক গোলে কিছুটা হলেও এই ম্যাচের মাধ্যমে গ্রীজম্যান সমালোচকদের মুখ বন্ধ করতে পেরেছেন।
এ দিন আবারো মূল একাদশে ফিরেই কোচ কিকে সেতিয়েনের আস্থার প্রতিদান দিয়েছেন। লিওনেল মেসির সহায়তায় ম্যাচের সেরা গোলটিও করেছেন এই ফরাসি তারকা। লা সিরামিকাতে ম্যাচের ৩ মিনিটেই পাও টরেসের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়েছিল স্বাগতিক ভিয়ারেল। ১৪ মিনিটে অবশ্য জেরার্ড মোরেনো ভিয়ারেলের পক্ষে সমতা ফেরান। এরপর লুইস সুয়ারেজ ও গ্রিজম্যানকে দিয়ে মেসি পরপর দুই গোল করিয়েছেন। দ্বিতীয়ার্ধে মেসি নিজে একটি গোল করলেও আর্তুরো ভিদালের অফসাইড পজিশনের কারণে তা বাতিল হয়ে যায়। ৭২ মিনিটে বদলি হিসেবে খেলতে নামা আনসু ফাতি দলের হয়ে চতুর্থ গোলটি করেছেন। ম্যাচ শেষের চার মিনিট আগে এই টিনএজারের গোলে বড় জয় নিশ্চিত হয় বার্সেলোনার।
এর আগে একই রাতে সান মামেসে সার্জিও রামোসের পেনাল্টিতে অ্যাতলেটিকো বিলবাওকে ১-০ গোলে পরাজিত করেছে রিয়াল মাদ্রিদ। বার্সাও জয় তুলে নেয়ায় চার পয়েন্টের ব্যধানে শীর্ষস্থান ধরে রাখল জিনেদিন জিদানের দল। টানা তৃতীয় জয়ে মাদ্রিদ সুবিধাজনক অবস্থানে থাকলেও ভিয়ারেলের বিপক্ষে বার্সেলোনার ফর্মে ফেরা নিয়ে জিদানকে নতুন করে ভাবতেই হচ্ছে। যদিও গোছানো ফুটবলে চার ম্যাচ বাকি থাকতে শিরোপা দৌড়ে মাদ্রিদকেই ফেবারিট হিসেবে মানা হচ্ছে।
অন্য দিকে বার্সাকে শিরোপা জিততে শুধু নিজেদের ম্যাচগুলো জিতলেই চলবে না, প্রার্থনা করতে হবে রিয়ালের পরাজয়ের জন্যও।

 


আরো সংবাদ



premium cement