১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সাফ পেছানোয় খুশী রানা

-

বাংলাদেশ জাতীয় ফুটবল দল এখনো নিজেদের সাফের অন্যতম সেরা দল মনে করে। তবে বাস্তবতার নিরিখে লাল-সবুজদের এখন আর কোনো প্রতিপক্ষই ভয়ঙ্কর মনে করে না। যে দলটি ২০০৯ সালের সাফের পর আর সেমিফাইনালে যেতে পারেনি, তাদের সর্বশেষ ফাইনালে খেলা এক যুগেরও বেশি সময় আগে (২০০৫ সাল) তাদের কেন শক্তি প্রতিপক্ষ মনে করবে অন্যরা। সর্বশেষ ২০১৮ নিজ মাঠেও তাদের গ্রুপ পর্ব থেকে বিদায়। দারুণ শুরু করে টানা দুই ম্যাচ জিতেও নক আউট পর্বে উঠতে ব্যর্থতা। অবশ্য টানা সাফল্যহীন থাকার পরও নিজেদের ছোট ভাবতে রাজি নয় বাংলাদেশ দল। বরং জাতীয় দলের সাম্প্রতিক পারফরম্যান্স জামাল ভূঁইয়া-আশরাফুল ইসলাম রানাদের এবারের সাফে ভালো করার ব্যাপারে আশাবাদী করে তুলেছিল। যদিও করোনা মাঠে গড়াতে দিচ্ছে না সেপ্টেম্বরের সাফ ফুটবলকে। এই আসর আগামী বছর করার পরিকল্পনা সাফ কর্তৃপক্ষের। অবশ্য এ বছর সাফ না হওয়ায় খুশি জাতীয় দলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। তার মতে, এবার আমাদের প্রস্তুতি কম ছিল।
সাফ ফুটবল এক বছর পিছিয়ে গেছে। ২০২১ সালের কোন মাসে এই আসর মাঠে গড়াবে তা ঠিক করতে ভারতের দিকে তাকিয়ে তারা। ভারতীয় লিগের শিডিউল জেনেই সাফ ফুটবলের তারিখ চূড়ান্ত করতে হয়। কারণ ভারত ছাড়া সাফের আকর্ষণ কমে যাবে বহু গুণ। তাদের ব্যস্ততার জন্যই আগামী মার্চে সাফ করা সম্ভব হচ্ছে না বাফুফের।
আগামী বছর সাফ হলে তা বাংলাদেশ দলের প্রস্তুতির জন্য ভালোই হবে। শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার মতে, সাফ ফুটবল আমাদের জন্য বড় একটি টুর্নামেন্ট। আগামী বছর আসরটি হলে প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পাওয়া যাবে। আশা করি, সে ক্ষেত্রে ভালো রেজাল্ট করা সম্ভব হবে বাংলাদেশের। তার মতে, যেহেতু খেলা হবে বাংলাদেশে তাই হোমের সুবিধা নিয়ে আমাদের লক্ষ্য থাকবে ইতিবাচক রেজাল্ট করা।

 


আরো সংবাদ



premium cement
পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার

সকল