২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যেন সাই-ফাই মুভিতে আছি : মার্ক উড

-

ক্রিকেট এক নতুন যুগে প্রবেশ করতে যাচ্ছে আগামীকাল। সাউদাম্পটনে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট দিয়ে কাল প্রায় চার মাস পর আবার মাঠে ফিরছে ক্রিকেট। তবে সম্পূর্ণ ভিন্ন একরূপে। করোনাভাইরাস ক্রিকেটকে দিয়েছে এই নতুন রূপ। কোনো দর্শক থাকবে না এই ম্যাচে। খেলোয়াড় ও সংশ্লিষ্টদের জীবাণুমুক্ত পরিবেশে রাখতে চলছে কড়াকড়ি।
সাউদাম্পটনের এজিয়াস বো’ল স্টেডিয়ামের কাছে উভয় দলের ক্রিকেটারদের রাখা হয়েছে একই হোটেলে। প্রতি ঘণ্টায় ঘণ্টায় হোটেল জীবাণুমুক্ত করা হচ্ছে। খেলোয়াড়দের প্রতিটি পদক্ষেপ ফেলতে হচ্ছে কঠোর নির্দেশনার মধ্যে। অনেক দিন পর খেলা ফিরলেও খেলোয়াড়রা সেই অর্থে কোনো প্রস্তুতি ম্যাচ খেলতে পারেননি। উভয় দলই নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলেছে প্রস্তুতি ম্যাচ।
পরিবর্তিত এই পরিস্থিতির সাথে খাপ খাওয়াতে হিমশিম খাচ্ছেন ক্রিকেটাররাও। ইংল্যান্ড দলের ফার্স্ট বোলার মার্ক উড বিবিসিকে বলেছেন, মনে হচ্ছে যেন কোনো সায়েন্স ফিকশন মুভির মধ্যে আছি আমরা। তিনি বলেন, হোটেলে ও স্টেডিয়ামের প্রত্যেক কোনায় কোনায় হ্যান্ড স্যানিটাইজার রাখা। মেঝেতে সর্বত্র দাগ কেটে দেয়া হচ্ছে কোথায় কোথায় হাঁটতে হবে, কোথায় যেতে হবে তার জন্য।’ তিনি আরো বলেন, খাবার গ্রহণের সময়টাতে মনে হচ্ছে স্কুল জীবনের ফিরে গেছি। নির্দিষ্ট দূরত্বে প্রত্যেকের জন্য আলাদা টেবিল। এ যেন ভিন্ন এক পৃথিবী।


আরো সংবাদ



premium cement