২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বায়ার্নের ডাবল লেভার হাফ সেঞ্চুরি

-

লিগ শিরোপা জিতেছে কয়েকদিন আগে। এবার বায়ার লেভারকুজেনকে ৪-২ গোলে উড়িয়ে দিয়ে জার্মান কাপের শিরোপাও ঘরে তুলেছে বায়ার্ন মিউনিখ। এর মাধ্যমে ২০তম জার্মান কাপের পাশাপাশি মৌসুমের ডাবল শিরোপা জেতার কৃতিত্ব দেখালো বেভারিয়ান্সরা। ক্লাবের ইতিহাসে এই নিয়ে ১৩ বারের মতো ডাবল শিরোপা জয়ের কৃতিত্ব দেখালো বায়ার্ন।
বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে গত শনিবার রাতে দুই গোল করে মৌসুমে বায়ার্নের হয়ে ৫০তম গোলের মাইলফলক পার করেছেন পোলিশ তারকা রবার্ট লেভানোদস্কি। ১৬ মিনিটে ডেভিড আলাবার ফ্রি-কিক ও সার্জি গ্যানাব্রির গোলে প্রথমার্ধেই ২-০ গোলের লিড নিয়েছিল দুর্দান্ত ফর্মে থাকা বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন। দ্বিতীয়ার্ধে দুই গোল করে জয়ের ব্যবধান বাড়িয়েছেন লেভানোদস্কি। এই দুই গোলে মৌসুমে তার সর্বমোট গোলসংখ্যা দাঁড়াল ৫১। লিও’র দুই গোলের মধ্যে সেভেন বেন্ডারের হেড ও ইনজুরি টাইমে হাভার্টজের পেনাল্টিতে লেভারকুজেন পরাজয়ের ব্যবধান কমিয়েছে।
ম্যাচ সেরা লেভানোদস্কি বলেছেন, ‘দ্বিতীয়ার্ধে আমরা প্রমাণ করেছি, আমরা ভালো দল ও কাপ শিরোপা জয়ের জন্যই মাঠে নেমেছি।’
গত শনিবার টানা অষ্টমবারের মতো বুন্দেসলিগা শিরোপা ঘরে তুলেছে বায়ার্ন। করোনার কারনে দুই মাস বন্ধ থাকার পর মে মাসের মাঝামাঝিতে পুনরায় মৌসুম শুরু হওয়ার পর টানা ১১ ম্যাচেই জয় তুলে নিলো জার্মান জায়ান্টরা। আগামী মাসে লিসবনে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স লিগেও সুস্পষ্ট ফেবারিট হিসেবেই তারা মাঠে নামবে। আর এই শিরোপা জিততে পারলে ট্রেবল জয়ের গর্বিত অংশীদার হবে হান্সি ফ্লিকের দল।
গত সপ্তাহে পঞ্চমবারের মতো বুন্দেসলিগায় সর্বোচ্চ গোলদাতা হিসেবে মৌসুম শেষ করেছেন লেভানোদস্কি। জার্মান কাপে করেছেন ৬ গোল, লিগে ৩৪ ও চ্যাম্পিয়ন্স লিগে করেছেন আরো ১১টি গোল। এ দিকে লেভারকুজেন টানা তৃতীয়বারের মতো কাপ ফাইনালে পরাজিত হওয়ার তিক্ত স্বাদ পেল। এর আগে ২০০২ ও ২০০৯ সালের ফাইনালেও তারা পরাজিত হয়েছিল।

 


আরো সংবাদ



premium cement