০৪ আগস্ট ২০২০

কোথায় যাচ্ছেন মেসি?

-
24tkt

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির বার্সেলোনা ত্যাগের গুঞ্জন নিয়ে ফুটবল বিশ্বে আলোড়ন উঠেছে। এরপরই প্রশ্ন উঠেছে কোথায় যাচ্ছেন মেসি? বেশ কয়েকটি নাম আলোচনায় আছে, তার মধ্যে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির নাম উল্লেখযোগ্য। আছে যুক্তরাষ্ট্র ও আর্জেন্টিনার ক্লাবের আলোচনাও। যদিও বার্সেলোনার কোচ কিকে সেতিয়েন বলেছেন, এসব গুজবের সত্যতা নেই মেসি বার্সেলোনাতেই থাকবেন।
স্প্যানিশ একটি রেডিও চ্যানেল গত সপ্তাহে খবর দিয়েছে, মেসি বার্সেলোনার সাথে চুক্তি নবায়নের প্রক্রিয়া স্থগিত রেখেছেন। এরপরই মেসির ক্লাব ছাড়ার গুঞ্জনও জোরাল হয়েছে।
এরই মধ্যে ক্রিস্টিয়ান মার্টিন নামে এক আর্জেন্টাইন সাংবাদিক দাবি করেছেন, মেসি ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন। সেখানে তিনি পুরনো গুরু পেপ গার্দিওলার সাথে আবার জুটি বাঁধবেন। ওই সাংবাদিক বলেছেন, কাতালোনিয়া ও ইংল্যান্ডের সূত্র থেকে তিনি বিষয়টি নিশ্চিত হয়েছেন।
ব্রাজিলের বিশ্বকাপজয়ী প্লেমেকার রিভালদোও বলছেন একই কথা। তার বক্তব্য, ‘মেসির (বার্সেলোনার) চুক্তি যখন শেষ হবে, তখন তার বয়স হবে ৩৪। তবে সে যে মানের খেলোয়াড়, তাতে করে সহজেই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতে পারবে। ম্যানচেস্টার সিটিতে পেপ গার্দিওয়ার সাথে পুনর্মিলন হতে পারে তার, বার্সায় কোচ ও খেলোয়াড় হিসেবে তাদের জুটিটা ছিল অসাধারণ।’
এ দিকে রিভালদো আরেকটি সম্ভাবনা দেখছেন, মেসি-রোনালদো জুটি। ব্রাজিলের ২০০২ বিশ্বকাপ জয়ী দলের সদস্যের যুক্তি, ‘আমি বিশ্বাস করি কিছু এজেন্ট এরই মধ্যে জুভেন্টাসে মেসি-রোনালদো জুটির স্বপ্ন দেখছেন। যদি এটা ঘটে, তাহলে বিশ্বের জন্য হবে এটা বোমা ফাটানো ব্যাপার। তাদের দু’জনকে একসঙ্গে দেখা হবে ঐতিহাসিক ঘটনা। ’
এ দিকে যুক্তরাষ্ট্রের একটি ক্লাব মেসিকে পেতে আগ্রহী বলেও জানা গেছে। এ ছাড়া আর্জেন্টিনায় মেসির নিজ শহর রোজারিওর একটি ক্লাবও মেসিকে পেতে আগ্রহী বলে সংবাদ মাধ্যমে এসেছে। তবে শেষ পর্যন্ত কী হচ্ছে সেটি জানতে হয়তো অপেক্ষা করতে হতে পারে আরো কিছু দিন।

 


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (২২৭১২)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৪৭৬৭)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৩২০)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (৮২৯৮)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৬৬৯)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৬৩০৬)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৫৮৯৯)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৬৯৭)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (৫৬২০)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৯৯৯)