২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

২৩ অক্টোবর থেকে এএফসি কাপ

নিরপেক্ষ ভেনুতে একত্রে বাকি সব খেলা; নতুন করে ফুটবলার রেজিস্ট্রেশনের উইন্ডো
-

প্রায় তিন মাস পর অপেক্ষার অবসান। শেষ পর্যন্ত ২০২০ এএফসি কাপের বাকি ম্যাচগুলোর তারিখ চূড়ান্ত হয়েছে। গতকাল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) অনলাইনে সাফ অঞ্চলের চার দলের সাথে আসরটির ভবিষ্যৎ নিয়ে আলোচনা করে। এতে করোনা মহামারীর কারণে কোনো দলই বাকি ম্যাচ আর হোম অ্যান্ড অ্যাওয়েতে খেলতে চায় না। তাদের দাবি নিরপেক্ষ কোনো ভেনুতে এক সাথে সব ম্যাচ আয়োজন।
এই প্রস্তাবে রাজি হয়েছে এএফসি। ভেনু এখনো ঠিক হয়নি। জুনের মধ্যেই এএফসি তা জানিয়ে দেবে বলে জানান আসরে বাংলাদেশের প্রতিনিধি বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান। তবে টুর্নামেন্টের ১০ ম্যাচে তারিখ চূড়ান্ত হয়েছে গতকালের সভায়। ২৩ অক্টোবর থেকে ৪ নভেম্বরের মধ্যে হবে গ্রুপ পর্বের বাকি পাঁচটি করে ম্যাচ। এই আসরে গ্রুপ সেরা হওয়ার জন্য বসুন্ধরা কিংসের অনুশীলন শুরু হবে সেপ্টেম্বর থেকে। উল্লেখ্য ১১ মার্চ প্রথম ম্যাচ শেষেই করোনার জন্য খেলা স্থগিত করে দেয় এএফসি।
এএফসির কাছে বসুন্ধরা কিংসের দাবি ছিল, নতুন করে ফুটবলার রেজিস্ট্রেশনের জন্য আবার উইন্ডো খোলার। বসুন্ধরার প্রস্তাবে সবুজ সঙ্কেত এএফসির। তারা শিগগিরই জানিয়ে দেবে এই উইন্ডোর তারিখ। প্রথম ম্যাচে বঙ্গবন্ধু স্টেডিয়ামে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-০ গোলে হারানো বসুন্ধরা এখন ‘ই’ গ্রুপের শীর্ষে। কিন্তু যে বিদেশীদের নিয়ে তারা খেলেছিল তাদের মধ্যে কলিনড্রেসের সাথে চুক্তি শেষ হয়েছে মে মাসে। অক্টোবরে শেষ হবে হারনান বার্কোসের সাথে চুক্তি। নাজারভ, বখতিয়ার এবং দেলমন্তের সাথে চুক্তি শেষ হচ্ছে সেপ্টেম্বরে। যে কারণে নতুন বিদেশী নিতে উইন্ডোর দাবি বসুন্ধরা কিংসের।
ক্লাব সভাপতি ইমরুল হাসান জানান, ‘আমরা আর্জেন্টিনার বার্কোসকে রেখে দেবো। কলিনড্রেস যদি সেপ্টেম্বর থেকে চুক্তিবদ্ধ হতে রাজি হয় তাহলে তাকে ফের নেবো। তবে ভালো বিদেশী পেলে বাদ দেবো আর্জেন্টিনার দেলমন্তে, তাজিকিস্তানের নাজারভ এবং কিরগিজস্তানের বখতিয়ারকে।’
রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্টারিকার ড্যানিয়েল কলিনড্রেসের প্রস্তাব, তাকে ফের চুক্তিবদ্ধ করতে হলে চলতি জুন মাস থেকে বেতন দিতে হবে। ইমরুল হাসানের বক্তব্য, সেপ্টেম্বর থেকে আমাদের ক্যাম্প। এর আগে জুন, জুলাই, আগস্ট এই তিন মাসের বেতন আমরা তাকে বসিয়ে বসিয়ে দিতে পারব না। আমরা তাকে চাই। অবশ্য সে যদি সেপ্টেম্বর থেকে বেতন নিতে রাজি হয় তবেই নেবো। অন্যথায় বাদ।
বিদেশী ফুটবলারের পাশাপাশি নতুন করে দেশী ফুটবলারও এএফসি কাপের জন্য নেবে বসুন্ধরা কিংস। তাদের চার ফুটবলার মতিন মিয়া, সুশান্ত ত্রিপুরা, মাশুক মিয়া জনি এবং আতিকুর রহমান ফাহাদ ইনজুরিতে। তাই কোচের সাথে বসে নতুন কোনো দেশী ফুটবলার নিবে তারা।


আরো সংবাদ



premium cement