১১ জুলাই ২০২০

ভারত ইচ্ছা করে ম্যাচ হারায় শাস্তি দাবি রাজ্জাকের

-

ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের আত্মজীবনী ‘অন ফায়ার’ বইটিতে স্টোকস লিখেছেন, মহেন্দ্র সিং ধোনির ধীর গতির ব্যাটিং দেখে তিনি বিস্মিত হয়েছিলেন। এবার পাকিস্তানের সাবেক ক্রিকেটার আবদুর রাজ্জাক দাবি করেছেন, ভারত ইচ্ছা করে ম্যাচ হারায় আইসিসির উচিত শাস্তি দেয়া।
পাকিস্তানকে ছিটকে দেয়ার জন্যই ভারত ইংল্যান্ডের বিপক্ষে জয়ের চেষ্টা করেনি বলে সন্দেহ রাজ্জাকের। তিনি বলেছেন, ভারত যে ইচ্ছা করে ম্যাচটি হেরেছে, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। আমি আগেও বলেছিলাম, প্রত্যেক ক্রিকেটারেরই ম্যাচটি দেখে সেটিই মনে হবে। যে ক্রিকেটার (ধোনি) ছক্কা-চার মারতে ওস্তাদ, সেই ক্রিকেটার ঠুকঠুক করে ব্যাটিং করেছিল! এসব দেখলেই তো বোঝা যায়।
ওই ম্যাচে ধোনি এবং তার সঙ্গী কেদার যাদবকে মারমুখী ব্যাটিং করতে দেখা যায়নি। জয়ের সমীকরণ ভারতের জন্য কঠিন হলেও অসম্ভব ছিল না। বিশেষ করে যখন ক্রিজে ধোনি ছিলেন। কিন্তু ধোনি চার-ছক্কা না মেরে টেস্ট খেলা শুরু করেন। তার এমন ব্যাটিং নিয়ে সন্দেহ দানা বাঁধে স্টোকসের মনে। সে কারণেই ইংল্যান্ডের তারকা ক্রিকেটার লিখেছেন, ভারতীয়দের মাঝে সে দিন ম্যাচ জেতার ইচ্ছা ছিল বলে মনে হয় না।
রাজ্জাক এর মধ্যে ফিক্সিংয়ের গন্ধ পাচ্ছেন। ম্যাচের ফলাফল যে আগেই ঠিক করা ছিল সেই ইঙ্গিত দিয়ে তিনি আইসিসির তদন্তও দাবি করেছেন। ভারতের নাম না নিয়ে সাবেক পাকিস্তানি ক্রিকেটার বলেছেন, আমার মতে আইসিসির জরিমানা করা উচিত। একটা দলকে ছিটকে দেয়ার জন্য অন্য কোনো দল যদি ইচ্ছা করে ম্যাচ হেরে যায়, তা হলে সে দলকে তো জরিমানা করাই উচিত।


আরো সংবাদ