২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভারত ইচ্ছা করে ম্যাচ হারায় শাস্তি দাবি রাজ্জাকের

-

ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের আত্মজীবনী ‘অন ফায়ার’ বইটিতে স্টোকস লিখেছেন, মহেন্দ্র সিং ধোনির ধীর গতির ব্যাটিং দেখে তিনি বিস্মিত হয়েছিলেন। এবার পাকিস্তানের সাবেক ক্রিকেটার আবদুর রাজ্জাক দাবি করেছেন, ভারত ইচ্ছা করে ম্যাচ হারায় আইসিসির উচিত শাস্তি দেয়া।
পাকিস্তানকে ছিটকে দেয়ার জন্যই ভারত ইংল্যান্ডের বিপক্ষে জয়ের চেষ্টা করেনি বলে সন্দেহ রাজ্জাকের। তিনি বলেছেন, ভারত যে ইচ্ছা করে ম্যাচটি হেরেছে, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। আমি আগেও বলেছিলাম, প্রত্যেক ক্রিকেটারেরই ম্যাচটি দেখে সেটিই মনে হবে। যে ক্রিকেটার (ধোনি) ছক্কা-চার মারতে ওস্তাদ, সেই ক্রিকেটার ঠুকঠুক করে ব্যাটিং করেছিল! এসব দেখলেই তো বোঝা যায়।
ওই ম্যাচে ধোনি এবং তার সঙ্গী কেদার যাদবকে মারমুখী ব্যাটিং করতে দেখা যায়নি। জয়ের সমীকরণ ভারতের জন্য কঠিন হলেও অসম্ভব ছিল না। বিশেষ করে যখন ক্রিজে ধোনি ছিলেন। কিন্তু ধোনি চার-ছক্কা না মেরে টেস্ট খেলা শুরু করেন। তার এমন ব্যাটিং নিয়ে সন্দেহ দানা বাঁধে স্টোকসের মনে। সে কারণেই ইংল্যান্ডের তারকা ক্রিকেটার লিখেছেন, ভারতীয়দের মাঝে সে দিন ম্যাচ জেতার ইচ্ছা ছিল বলে মনে হয় না।
রাজ্জাক এর মধ্যে ফিক্সিংয়ের গন্ধ পাচ্ছেন। ম্যাচের ফলাফল যে আগেই ঠিক করা ছিল সেই ইঙ্গিত দিয়ে তিনি আইসিসির তদন্তও দাবি করেছেন। ভারতের নাম না নিয়ে সাবেক পাকিস্তানি ক্রিকেটার বলেছেন, আমার মতে আইসিসির জরিমানা করা উচিত। একটা দলকে ছিটকে দেয়ার জন্য অন্য কোনো দল যদি ইচ্ছা করে ম্যাচ হেরে যায়, তা হলে সে দলকে তো জরিমানা করাই উচিত।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল