২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বাফুফের ক্ষমতাই বেশি গুরুত্বপূর্ণ !

-

আগামী বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিদেশী মুক্ত করতে হবে। এবারের চুক্তিবদ্ধ দেশী ফুটবলারদের আগামীবারও পুরনো ক্লাবে খেলার অনুমতি দিতে হবে। এই দু’টি ছিল ক্লাবদের দাবি। ফুটবলারদের দাবি ছিল, যেহেতু লিগ আর হচ্ছে না তাই বাফুফে যেন এর বিকল্প হিসেবে স্থানীয় ফুটবলাদের দিয়ে একাধিক টুর্নামেন্ট করে। এতে খেলোয়াড়ারা থাকতে পারবে খেলার মধ্যে। সেই সাথে আগামী এএফসি কাপে লিগের কোটায় বাংলাদেশের কোনো ক্লাব খেলবে সেটাও চূড়ান্ত করার দায়িত্ব ছিল বাফুফের। এবারের লিগের চ্যাম্পিয়ন দল ঘোষণা করলেই হয়ে যেত এই সমাধান। কিন্তু বাফুফের সর্বশেষ সভায় লিগ সমাপ্ত করা ছাড়া আর কোনো সিদ্ধান্তই নিতে পারেনি। বরং বাকি বিষয়গুলোতে তারা এক প্রকার দায়িত্ব এড়িয়েছে। বাফুফের পরবর্তী নির্বাচনী কমিটিই এ সব বিষয়ে সিদ্ধান্ত নেবে এই বলে নিজেরা কোনো ‘ঝুঁকিই’ নেয়নি। অভিযোগ আছে এ সবই বাফুফের বর্তমান কমিটির আগামী নির্বাচনে জয়ের কৌশল। এই মুহূর্তে তাদের কাছে বাফুফের ক্ষমতাই বেশি গুরুত্বপূর্ণ। হতে চায় না কারো বিরাগভাজন।
সারা দেশে সাধারণ ছুটি আপাতত শেষ। সব কিছুই চলছে বলতে গেলে স্বাভাবিকভাবে। তাই এই সময়ে বাফুফে উদ্যোগ নিতে পারত ফুটবল টুর্নামেন্ট আয়োজনের। তা দেশী ফুটবলারদের নিয়ে। স্বল্প পরিসরে টুর্নামেন্ট আয়োজন করে ফেডারেশন ফুটবলারদের মাঠে রাখতে পারত। বাফুফে সূত্রে জানা গেছে, ক্লাবগুলোই চায় না এই মুহূর্তে খেলা আবার মাঠে গড়াক। এর চেয়ে তারা এখন আগামী নির্বাচনের প্রস্তুতিতেই বেশি সময় দেবে। বাফুফের এক দায়িত্বশীলের মতে, এখন যদি আমরা ফুটবল টুর্নামেন্ট করি তাহলে লিগ কেন নয়।
ক্লাবগুলোর বিদেশী মুক্ত আগামী লিগের দাবী নিয়ে কোনো কথাই বলেনি বাফুফে। কিংবা আসন্ন লিগে বিদেশী ফুটবলারের সংখ্যা কমবে কি না সেটাই বিবেচ্য হয়নি। ফেডারেশন এখনই এই সিদ্ধান্ত দিলে ক্লাবগুলো তাদের আগামীর প্রস্তুতি নেয়া শুরু করতে পারত। অতীতে দেখা গেছে এই সব বিষয়ে বাফুফে এমন এমন সময়ে সিদ্ধান্ত নিয়েছে যখন ক্লাবরা ছিল অসহায়। বাফুফের সর্বশেষ সভা শেষে বলা হয়েছে কিছু কিছু বিষয়ে সিদ্ধান্ত আগামী নির্বাচিত কমিটিই নেবে। অথচ কেউ জানে না কবে হবে এই নির্বাচন। এটা আসলেই বর্তমান কমিটির দায় এড়িয়ে যাওয়া। বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসানের মতে, বাফুফে এই সব ক্ষেত্রে সিদ্ধান্ত না নিয়ে এড়িয়েই গেছে। অথচ ক্লাবের জন্য বিদেশী ফুটবলার এবং স্থানীয়দের সাথে চুক্তির বিষয়টা এখনই চূড়ান্ত করা উচিত ছিল। পরে এ নিয়ে ঝামেলায় পড়তে হবে।

 


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল