১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ক্যারিবীয় খেলোয়াড়দের বেতন কমছে ৫০ শতাংশ

-

মহামারী করোনাভাইরাসের কারণে আর্থিক সমস্যা মোকাবেলায় ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় ও কর্মকর্তাদের বেতনের ৫০ শতাংশ কর্তন করা হচ্ছে। আগামী ছয় মাস এই কর্তনের ধারা অব্যাহত বলে জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।
করোনাভাইরাসের কারণে গেল মার্চ থেকে আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত। তাই ক্রিকেট বোর্ডগুলোর আয়-রোজগার নেই বললেই চলে। অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় খেলোয়াড় ও কর্মকর্তাদের বেতন কর্তনের সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এক বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানায়, খেলোয়াড়-কর্মকর্তা-আম্পায়ার ও কোচদের ৫০ শতাংশ বেতন কর্তন হবে। যা ১ জুলাই থেকে কার্যকর হবে। আশা করা হচ্ছে, বর্তমান পরিস্থিতি তিন থেকে ছয় মাসের বেশি চলবে না।
এ দিকে আগামী জুলাইয়ে ইংল্যান্ড সফরে জন্য বোর্ড থেকে সবুজ সঙ্কেত পেয়েছে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা। গতকাল টেলিকনফারেন্সের মাধ্যমে বোর্ড সভায় নীতিগত অনুমোদন দিয়েছে বোর্ড কর্মকর্তারা। তবে ক্যারিবিয়ান অঞ্চলের সরকারগুলোর অনুমোদনের জন্য অপেক্ষা করতে হবে বোর্ডকে। ক্যারিবিয়ান আঞ্চলিক সরকারগুলোর অনুমোদন পেলেই ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজ দলের আর কোনো বাধা থাকবে না।

 


আরো সংবাদ



premium cement