২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চ্যালেঞ্জটা নিতে চান এবাদত

-

বাংলাদেশের টেস্ট দলে এখন নিয়মিত দেখা যায় পেসার এবাদত হোসেনকে। সম্ভবনাময়ী এই পেসারের মূল শক্তি তার বলের গতি। ধারাবাহিকভাবে ১৪০ কিলোমিটারের বেশি গতিতে বল করতে পারেন তিনি। ‘পেসার হান্ট’ থেকে বের হয়ে আসা এই ডানহাতি পেসারের ভাবনায় এখন শুধু টেস্ট ক্রিকেট।
বাংলাদেশের টেস্ট ক্রিকেটে বিশেষে করে দেশের মাটিতে পেসারদের সুযোগ খুবই কম। এখানে হয় স্পিন নির্ভর বোলিং আক্রমণ। তবু এবাদত জানিয়েছেন তিনি আপাতত টেস্ট ক্রিকেট নিয়েই ভাবতে চান।
এবাদত বলেন, ‘এইচপি আমাদের কোচ চাম্পাকা রমানায়াকে আমার বোলিং অ্যাকশন দেখে বললেন, বাংলাদেশ দলে যদি তুমি খেলতে চাও তবে একটাই জায়গা আছে সেটা হচ্ছে টেস্ট। তোমার বোলিং অ্যাকশন ভালো, লম্বা সময়ের জন্য বল করতে পারো, বলে গতি আছে, তুমি যদি এই সুযোগটা নিতে চাও তবে তৈরি হও। তো তখন থেকেই আমি মানসিকভাবে প্রস্তুতি নিয়েছি টেস্ট খেলার জন্য।’
তবে এবাদত ভালো করেই জানেন বাংলাদেশের মতো পরিবেশে টেস্টে ভালো করাটা বেশ কঠিন। কয়েক দিন আগেই তামিম ইকবালের ফেসবুক লাইভ আড্ডায় পাকিস্তানের সাবেক পেসার ওয়াসিম আকরাম বলেন, ভালো পেসার হতে হলে এ ধরনের উইকেটেই পেসারদের ভালো করা শিখতে হবে। সেখান থেকেই চ্যালেঞ্জ নেয়ার অনুপ্রেরণা পেয়েছেন জানান এবাদত।
ছয় টেস্ট খেলা এই পেসার পেসার বলেন, ‘উইকেটের দোষ দিয়ে আমরা কখনোই পার পাবো না। ওনারা (ওয়াসিম আকরাম) কিন্তু এরকম উইকেটেই ভালো করে গেছেন। তার কথায় দারুণ অনুপ্রেরণা পেয়েছি। উইকেট যতই ফ্ল্যাট হোক না কেন, আমাকে এখান থেকে শিখতে হবে। কিভাবে সুইং করতে হয়। এখানে আমি চ্যালেঞ্জটা নিতে চাই।’


আরো সংবাদ



premium cement