২৯ মে ২০২০

তামিমের পছন্দের প্রতিপক্ষ ভারত-পাকিস্তান

-

করোনার সময় ফেসবুকে সরাসরি আড্ডার আয়োজন করেছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সাবেক পাকিস্তানি ওপেনার রমিজ রাজাও নিজের ইউটিউব চ্যানেলে একই কাজ করছেন। দেশী-বিদেশী বেশ কয়েকজন তারকা রমিজের সঙ্গে ইতোমধ্যে আড্ডায় যোগ দিয়েছেন। সেখানেই রমিজ রাজা তামিমের কাছে জানতে চাইলেন তার পছন্দের প্রতিপক্ষ বিষয়ে। তামিম সহজাতভাবেই জানালেন দুই প্রতিবেশী ভারত ও পাকিস্তান। এ ছাড়া নিজের ক্যারিয়ারের সবচেয়ে কঠিন বোলারের প্রসঙ্গে জানতে চাইলে শোয়েব আখতার, সাঈদ আজমল ও মরনে মরকেলের নাম উল্লেখ করেন তামিম।
গত বৃহস্পতিবার রমিজের আড্ডায় অতিথি হিসেবে যোগ দেন তামিম। দীর্ঘ আড্ডায় তামিমের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট, ক্যারিয়ারের খুঁটিনাটি বিষয়, ক্রিকেট দর্শন নিয়ে আলোচনা করেন সাবেক পাকিস্তানি এ ওপেনার। আড্ডার এক ফাঁকে তামিমকে রমিজ বলেন, তার খেলা দেখে পাকিস্তানের সাবেক তারকা সাঈদ আনোয়ারের কথা মনে হয় তার। তামিম শ্রীলঙ্কার সনাথ জয়সুরিয়া ও পাকিস্তানের সাঈদ আনোয়ার নাম নিতেই রমিজের কান খাড়া হয়ে যায়। তামিমকে কথার মাঝখানে থামিয়ে রমিজ বলেন, ‘তোমার মধ্যে কিছুটা সাঈদ আনোয়ারের ভাব আছে।’ তামিম হেসে উড়িয়ে দিলেও রমিজ বিশ্লেষণ করে বলেন, ‘তুমি যেভাবে খেলে থাক, তোমাকে দেখলেই সাঈদের কথা মনে পড়ে। আমি অনেক ক্রিকেট খেলেছি ওর সঙ্গে। সে তোমার মতোই সহজাত ব্যাটিং প্রতিভার অধিকারী ছিল।’
আইসিসি বারবার কঠোর পদক্ষেপ নিয়েও ফিক্সিং থামাতে পারছে না। এ ব্যাপারে রমিজ মতামত জানতে চাইলে তামিম বলেন, ‘আমি মনে করি আইসিসি যথেষ্ট করছে। আইসিসি সবাইকেই শেখাচ্ছে। সুতরাং ক্রিকেটারদের জানা উচিত কী করা উচিত আর কী করা উচিত না। এর পরও যদি কেউ জুয়াড়িদের কাছ থেকে টাকা নেয়, তা হলে বিষয়টি ওই ব্যক্তির ওপর নির্ভর করে।
যদি সে ক্রিকেট ভালোবাসে, দেশকে ভালোবাসে, খেলাটার প্রতি আবেগ কাজ করে, তাহলে আমার মনে হয় না কেউই এই কাজ করবে।’


আরো সংবাদ

দুই সন্তানের পিতা প্রেমিকের লাশ উদ্ধার, আটক বিবাহিতা প্রেমিকা দেশের কয়েক’টি অঞ্চলে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে পুলিশের টিকটক ভিডিও দেখে ছেলে খুঁজে পেল তার নিখোঁজ বাবাকে চীনের সঙ্গে সীমান্ত উত্তেজনায় মন-মেজাজ ভালো নেই মোদির : ট্রাম্প পাকিস্তান ক্রিকেটে নতুন দায়িত্বে সাকলায়েন কর্মস্থলে ফিরছে মানুষ, সড়ক-মহাসড়কে গাড়ির চাপ দেশে এক দিনে আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়ালো, মৃত ২৩ দেবিদ্বারে করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন করছে ‘ওরা ৪১ জন’ আমফানে ক্ষয়ক্ষতি নিয়ে সমবেদনা জানালেন প্রিন্স চার্লস ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার হিড়িক চলছে : রিজভী হাফেজ ক্বারী ইলিয়াছ মিয়া, সাজেদা খানম ও আসমা বেগমের ইন্তেকালে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক

সকল

পাকিস্তান, নেপাল সীমান্তেও অতিরিক্ত সৈন্য পাঠাচ্ছে ভারত (৯৭২৯)ভারতে গেলেই গ্রেফতার! নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের ত্রিপুরায় (৯০৩৮)হামলা হতে পারে চীনে, সেনাবাহিনীকে ব্যাপক যুদ্ধপ্রস্তুতির নির্দেশ (৭১২৪)আমার বন্দী কবুতরটি ছেড়ে দিন, মোদী কাছে এক পাকিস্তানির আবেদন (৫৮৬৯)এবার লিবিয়ায় যুদ্ধবিমান ‘পাঠালো’ রাশিয়া (৫৭৮৪)রাতে নৌকার ছাদে জানাজা পড়ে লাশ ফেলা হতো সাগরে : খোদেজা বেগমের দুঃসাহসিক সমুদ্রযাত্রা (৫৬১৪)ভারতীয় ড্রোন ভূপাতিত করল পাকিস্তান (৫৫৮২)এশিয়ায় ভারতকে পেছনে ফেলে শীর্ষে তুরস্ক (৫০৪২)‘আপনার স্ত্রী দেশদ্রোহী, অনুষ্কাকে তালাক দিন' (৪৯৪২)দেশে এক দিনে করোনায় আক্রান্ত ২০০০ ছাড়ালো, মৃত্যু ১৫ (৪৫৫৫)