২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

লিগের আগেই জাতীয় দলের ক্যাম্প

মাঠে ফিরতে উদগ্রীব জামালরা
-

লিগ পরিত্যক্ত হয়েছে। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলা আরো আগেই এই কাতারে নিয়ে গেছে ফিফা। ফলে এখন একেবারে ঘরে বসা জাতীয় দলের ফুটবলাররা। কোচ জেমি ডে ইংল্যান্ড থেকে ফোনে ফুটবলারদের ফিটনেসের তদারকি করছেন। গতকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় দলের সাথে মিটিং করে ন্যাশনাল টিমস ম্যানেজমেন্ট কমিটি। জাতীয় দলের ফুটবলারদের সাথে কোচ জেমি ডে এবং সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসও এতে অঙ্ক নেন। সভায় জাতীয় দল ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান এবং বাফুফের সহসভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে লিগের আগেই জাতীয় দলের ক্যাম্প শুরু হবে।
উদ্দেশ্য জাতীয় দলের ফুটবলারদের ফিট করে তোলা। বাংলাদেশ দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু আগে এই ক্যাম্প করার তথ্য দিয়ে বলেন, অবস্থা অনুকূলে এলে লিগ শুরুর প্রক্রিয়াতে সময় লেগে যেতে পারে। তা ছাড়া জাতীয় দলের খেলাও তাড়াতাড়ি শুরু হয়ে যেতে পারে। এ বাস্তবতায় লিগের আগেই বাংলাদেশ দলের ক্যাম্প শুরুর পরিকল্পনা ন্যাশনাল টিমস কমিটির।
এই ভিডিও কনফারেন্সে ফুটবলাররা তাদের বিভিন্ন বিষয় তুলে ধরেন। উঠে আসে নানান সমস্যার কথাও। কোচ সব ফুটবলারকে বাড়িতে থেকে ফিটনেস ট্রেনিং করার পরামর্শ দিলেও তা পুরোটা করা হচ্ছে না। জানান, ঢাকা আবাহনীর জাতীয় দলের স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন। অবশ্য এ নিয়ে টেনশনের কিছু দেখছেন না ইংল্যান্ডে অবস্থানরত কোচ জেমি ডে। তার মতে, আগে সুস্থা থাকাই বেশি গুরুত্বপূর্ণ। পরিস্থিতি অনুকূলে এলে তখন ট্রেনিং করিয়ে ফিট করে তোলা যাবে খেলোয়াড়দের।
একই সুর অধিনায়ক জামাল ভূঁইয়ারও। ‘সকলে সুস্থ এবং নিরাপদে থাকুক এটাই জরুরি। সে চেষ্টাও করছে তারা। ফিট থাকবে তারা রানিং এবং জিমের কাজ করছে। তবে মিস করছে মাঠের অনুশীলনটা।’ ন্যাশনাল টিমস কমিটির ডেপুটি চেয়ারম্যান তাবিথ আউয়ালের বক্তব্য, আমরা ফুটবলারদের কথা শুনলাম। আমাদের বক্তব্য তারা শুনল। যার অর্থ আমরা কেউই একা নই। বড় একটি দল। সবারই সমর্থন ও সহযোগিতা প্রয়োজন।

 


আরো সংবাদ



premium cement