১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বার্সার ৬ পরিচালকের পদত্যাগ

-

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার নেতৃত্ব ঢেলে সাজানোর প্রস্তাব দিয়ে ছয় পরিচালক পদত্যাগ করেছেন। এরই মধ্যে ক্লাব প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তমেউর কাছে পদত্যাগপত্র জামা দিয়েছেন তারা।
পদত্যাগপত্র জমা দেয়া ছয় পরিচালক হলেনÑ ভাইস প্রেসিডেন্ট এমিলি রোউসান্দ ও এনরিক তোম্বাস, পরিচালক সিলভিও এলিয়াস, মারিয়া তেক্সিদোর, হোসে পন্ত ও জর্দি ক্লাসামিগ্লিয়া। এর মধ্যে মারিয়া তেক্সিদোর, জর্দি ক্লাসামিগ্লিয়া ছাড়া বাকিদের ক্লাব প্রেসিডেন্ট নিজেই সরে যেতে বলেছিলেন।
বার্তমেউর কাছে লেখা এক চিঠির মাধ্যমে নিজেদের পদত্যাগের বিষয়টি জানিয়েছেন ওই ছয় পরিচালক। এরপর এক যৌথ বিবৃতিও প্রকাশ করা হয়েছে। করোনাভাইরাসের কারণে যে কঠিন পরিস্থিতি সৃষ্টি হয়েছে তা থেকে বের হওয়ার জন্য বিবৃতিতে ক্লাব নেতৃত্বকে ঢেলে সাজানোর আহ্বান জানানো হয়েছে। এজন্য প্রয়োজনে নতুন নির্বাচন দেয়ার ব্যাপারেও পরামর্শ দিয়েছেন তারা।
করোনার পরবর্তী ক্লাবের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ওই ছয় পরিচালক। শুধু তা-ই না, সামাজিক যোগাযোগমাধ্যমে সিনিয়র খেলোয়াড়দের নিয়ে গুজব ছড়ানোর অভিযোগও তদন্ত করে দেখা উচিত বলে মন্তব্য করা হয়েছে বিবৃতিতে। সেখানে ওই ঘটনাকে ‘বার্সাগেট’ নামে অভিহিত করা হয়েছে।
এ দিকে এই পদত্যাগের ঘটনায় সমালোচনার মুখে পড়েছেন ২০১৫ সালের জুলাই থেকে কাতালান জায়ান্টদের প্রেসিডেন্টের দায়িত্বে থাকা বার্তমেউ। সপ্তাহের শুরুর দিকে তিনি নিজেই ম্যানেজমেন্ট টিমকে নতুন করে সাজাতে চেয়েছিলেন। এজন্য সদ্য পদত্যাগকারী ছয়জনের মধ্যে চারজনকে অফিস ছাড়তে বলা হয়েছিল। তাদের বিদায়ের পর এখন বার্সার মোট পরিচালকের সংখ্যা ১৯ থেকে কমে হলো ১৩। সূত্র : গোল ডট কম


আরো সংবাদ



premium cement