২৬ মে ২০২০

করোনার মধ্যেও অনুশীলনে বুন্দেসলিগার ক্ল¬াবগুলো

-

করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যুপুরী আজ গোটা বিশ্ব। এর প্রভাবে বিশ্বের বেশির ভাগ ক্রীড়া ইভেন্টই স্থগিত; কিন্তু এরই মধ্যে অনুশীলনে ফেরার ঘোষণা দিয়েছে বুন্দেসলিগার ক্লাবগুলো। সংক্রমণ এড়াতে ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে করবে এই অনুশীলন।
বিশ্বের বেশির ভাগ দেশের মতো জার্মানিতেও প্রায় এক মাস ধরে সব ধরনের খেলাধুলা স্থগিত হয়ে আছে। সোমবার থেকে বুন্দেসলিগার ক্লাবগুলোকে অনুশীলনে ফেরার সুযোগ দেয়া হলেও খেলার ওপর স্থগিতাদেশ কমপক্ষে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বলবৎ থাকবে বলে জানিয়েছে জার্মান ফুটবল লিগ (ডিএফএল) কর্তৃপক্ষ।
ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করার পরিকল্পনার কথা বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ এক বিবৃতিতে জানিয়েছে বলে টকস্পোর্টসের খবরে বলা হয়। সব কিছু স্বাস্থ্যবিধি মেনে করা হচ্ছে জানিয়ে সমর্থকদের অনুশীলন ক্যাম্পে আসতে নিষেধ করা হয়।
বিবৃতিতে বলা হয়, ‘অবশ্যই অনুশীলন জনসাধারণের জন্য বন্ধ থাকবে। বায়ার্ন তাদের সমর্থকদের নিয়ম মানা অব্যাহত রাখতে ও দলের অনুশীলন কেন্দ্রে না আসার অনুরোধ করছে।’ জার্মানিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত এক লাখের উপরে, মারা গেছেন প্রায় এক হাজার ৬০০ জন।

 


আরো সংবাদ