১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

৭০ শতাংশ বেতন ছাড় দেবেন মেসিরা

-

লকডাউনের ক্ষতি পুষিয়ে নিতে বার্সেলোনা ফুটবল ক্লাবের খেলোয়াড়দের বেতন কাটা হবে সেটি আগেই জানা গেছে। তবে কত শতাংশ বা কী পরিমাণ বেতন খেলোয়াড়রা ছাড় দেবেন সেটি জানা যায়নি। এবার স্প্যানিশ ক্লাবটির প্রাণভোমরা লিওনেল মেসি নিজেই নিশ্চিত করেছেন যে, তিনি তার সতীর্থরা ক্লাবকে বেতনের ৭০ শতাংশ ছাড় দেবেন। অর্থাৎ, করোনভাইরাসের এই দুঃসময়ে তারা নির্ধারিত বেতনের ৩০ শতাংশ গ্রহণ করবেন।
করোনার প্রাদুর্ভাবের কারণে প্রায় সারা বিশ্বেই খেলাধুলা বন্ধ। যে কারণে ক্লাবগুলো পড়ছে বিরাট ক্ষতির মুখে। স্পেনের ফুটবলের শীর্ষ লিগ লা লিগা বন্ধ হয়ে গেছে গত ১২ থেকে। কবে শুরু হবে সেটি কেউ বলতে পারে না। এ ছাড়া চ্যাম্পিয়ন্স লিগসহ অন্যান্য টুর্নামেন্ট বন্ধ হয়ে যাওয়ায় বড় ধরনের ক্ষতির মুখে পড়তে যাচ্ছে ফুটবল ক্লাবগুলো। সাধারণত ক্লাবগুলোর প্রধান আয়ের উৎস হোম ম্যাচে টিকিট বিক্রি ও টিভি সম্প্রচার স্বত্ব বিক্রির টাকা। খেলা না হলে সেগুলো থেকে অর্থ আসবে না সেটিই স্বাভাবিক। তাই এসব ক্ষতি পুষিয়ে নিতে বিভিন্ন উদ্যোগ নেয়া হচ্ছে। ইতালীয় ক্লাব জুভেন্টাসের খেলোয়াড়রা যেমন আগামী চার মাস বেতন না নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।
গত কয়েক দিন ধরেই বার্সেলোনা কর্তৃপক্ষ খেলোয়াড়দের সাথে আলোচনা করছিল বিষয়টি নিয়ে। লিওনেল মেসিসহ বার্সেলোনা মূল দলের খেলোয়াড়রা সম্মত হয়েছেন ক্লাবকে ক্ষতি পুষিয়ে নেয়ার সুযোগ দিতে। আর্জেন্টাইন তারকা ব্যক্তিগত ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা এক বিবৃতিতে লিখেছেন, আমরা স্পষ্টভাবেই জানি এই অনিবার্য পরিস্থিতি সম্পর্কে। এবং ক্লাব কর্তৃপক্ষের আহ্বানে সাড়া দিয়ে আমরাই প্রথম এগিয়ে এসেছি।
তিনি আরো বলেছেন, এরপরও যদি ক্লাবের অন্য কর্মীদের বেতন দিতে সমস্যা হয় খেলোয়াড়রা আরো সহযোগিতা করবে। বিবৃতিতে নিজ অ্যাকাউন্ট থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন দলের আরেক তারকা লুইস সুয়ারেজও। গোল ডট কম ..


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের স্থায়ী জামিন হয়নি, বেড়েছে মেয়াদ শ্রম আপিল ট্রাইব্যুনালে ড. ইউনূস কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রমিজ খানের ইন্তেকাল দরিদ্রতম দেশগুলোর উন্নয়ন ঐতিহাসিক মাত্রায় বিপরীতমুখী : বিশ্ব ব্যাংক ঢাকাসহ ৩ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৫ দেশকে অপশাসন মুক্ত করতে আলেমদের ভূমিকা রাখতে হবে : ড. রেজাউল করিম ইরানের হামলার জবাব দেয়া হবে : ইসরাইলের সেনা প্রধান সাভারে দর্জির দোকানে এসি বিস্ফোরণ, বার্ন ইনস্টিটিউটে ভর্তি ৩ শ্রম আপিল ট্রাইব্যুনালে জামিন চাইবেন ড. ইউনূস ইরান-ইসরাইলের প্রতিদ্বন্দ্বিতায় নতুন মোড়, এখন যা হবে

সকল