২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অসহায়দের পাশে দাঁড়ান : মাহমুদুল্লাহ

-

করোনাভাইরাসের প্রতিরোধে যারা চিকিৎসাসেবায় নিয়োজিত তাদের ধন্যবাদ দেয়ার পাশাপশি, সবাইকে সচেতন হতে এবং অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ।
গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি ভিডিও বার্তায় বর্তমান পরিস্থিতি নিয়ে নিজের অভিমত তুলে ধরেছেন মাহমুদুল্লাহ। নিজের অভিজ্ঞতার ওপর বিবেচনা করে, দেশবাসীর সচেতনতায় তিনি বলেন, ‘আশা করছি সবাই বাসায় আছেন, সুস্থ আছেন, নিরাপদে আছেন। একটা বিষয় হঠাৎ করে মাথায় এলো, তাই ভাবলাম এ বার্তাটা আপনাদের দেই। গতকাল (শুক্রবার) রাতে বিষয়টি মাথায় এসেছিল। হয়তো এভাবে অনেকেই চিন্তা করেছেন।
আমরা কয়েক দিন ধরেই বাসায় বসে আছি। বাসার নিত্যদিনের কাজগুলো করছি। গাছে পানি দিচ্ছি। বই পড়ছি। ব্যায়াম করছি। পরিবারের সদস্যদের সাথে কথা বলছি। যেহেতু আমরা কয়েক দিন বাসায় আছি, আমাদের ভেতরে হয়তো একুট অবসাদ চলে আসতে পারে। একটু বোরিং ফিল হতে পারে।
এতে মাথায় আসতে পারে একটু বাসার নিচে যাই। কয়েকজনের সাথে একটু কথা বলি বা বাসার সামনের মোড় থেকে একটু হেঁটে আসি। যদি কারো মাথায় কিংবা মনে এরকম চিন্তাধারা উঁকি দিয়ে থাকে, সেগুলোও যেন আমরা মাথা থেকে ঝেড়ে ফেলি। কারণ এ মুহূর্তে বাসায় থাকাটাই নিরাপদ। এটা সময়ের দাবি। এই নিয়মটি যেন আমরা মেনে চলি। এটা যতটুকু আমার জন্য প্রযোজ্য ঠিক আমাদের পরিবারের সদস্যদের জন্যও প্রযোজ্য। আবার অন্যদের এবং তাদের পরিবারের জন্যও প্রযোজ্য। নিজে নিরাপদে থাকি এবং অন্যদের নিরাপদে রাখার চেষ্টা করি।
সবাই তো জানি যে, আমাদের হাত সাবান দিয়ে ধুয়ে পরিষ্কার করতে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। প্রয়োজন ছাড়া যেন ঘর থেকে বের না হই। যদি বের হই তা হলে যেন মাস্ক ব্যবহার করি। সর্দি, কাশির সময় যেন আমরা বাহু ব্যবহার করি ও টিস্যু ব্যবহার করতে পারি। এসব নিয়মগুলো যেন আমরা মেনে চলি। এখন সময়ের দাবি আমরা যেন সবাই বাসাই থাকি। এটি সবার জন্য মঙ্গলজনক।’
এই দুঃসময়ে যারা নিজেদের জীবনের মায়া না করে, করোনা আক্রান্তদের সেবা দিচ্ছেন, তাদের ধন্যবাদ দিয়েছেন এবং তারা এই মহৎ কাজের পুরস্কারও পাবেনÑ বললেন এই অলরাউন্ডার। মাহমুদুল্লাহ বলেন, ‘আরেকটা বিষয় না বললেই নয়, আমাদের ডাক্তার, আমাদের নার্সরা এবং যারা চিকিৎসাসেবায় এ মুহূর্তে নিয়োজিত আছেন তাদের সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। ইনশা আল্লাহ এ দুঃসময়ে কোভিড-১৯ এর এই দুরারোগ্য রোগের সময় আপনারা যেভাবে এগিয়ে এসেছেন, যেভাবে দেশকে সেবা দিচ্ছেন, সে জন্য মন থেকে আপনাদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি এবং আমি বিশ্বাস করি এ মহৎ কাজের জন্য আপনারা অবশ্যই পুরস্কৃত হবেন।’
করোনার কারণে কোথাও লকডাউন এবং গোটা দেশব্যাপী চলছে সরকারি বিশেষ অবস্থা। যার ফলে নি¤œশ্রেণীর মানুষ-দিনমজুররা বেকার হয়ে পড়েছেন। মাহমুদুল্লাহ তাদের পাশে দাঁড়ানোর জন্য বলেছেন সমাজের বিত্তবানদের। তিনি বলেন, ‘আর একটা বিষয় খেয়াল রাখতে হবে, যেটি এখন আমাদের বেশি পোড়াচ্ছে, সেটা হচ্ছে যারা শ্রমজীবী মানুষ আছেন, যারা এখন এ মুহূর্তে হয়তোবা বেকার হয়ে পড়ছে। তাদের পাশে দাঁড়ানোটা অনেক বেশি জরুরি হয়ে পড়ছে। তো আমরা চেষ্টা করব যার যার অবস্থান থেকে এগিয়ে আসার। তাদেরকে সাহায্য করার।

 


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল