০৮ এপ্রিল ২০২০

৫ কোটি টাকা খরচ করবে বিসিবি

-

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বরাবরই জাতীয় দুর্যোগে সাধারণ মানুষের পাশে থেকেছে। এবারো করোনাভাইরাস মোকাবেলায় তারা নি¤œ আয়ের মানুষকে আর্থিক সহযোগিতা দেয়ার কথা জানিয়েছে। গতকাল বিসিবির পরিচালক জালাল ইউনুস বলেছেন, মোটা অঙ্কের টাকা দুর্যোগ মোকাবেলা করতে বরাদ্ধ করেছে বিসিবি। তবে টাকার অঙ্কটা তিনি এখনি উল্লেখ করতে চান না।
বিসিবির এই পরিচালক বলেন, দেশের এই সঙ্কট মোকাবেলায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। আমাদের বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন নিজ উদ্যোগে আনেক কিছু করছেন। আমরা বোর্ডের পক্ষ থেকে এবারো সাহায্য করব।
বিসিবির আরেক পরিচালক নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, করোনা মোকাবেলায় বিসিবি ৫০ মিলিয়ন অর্থাৎ পাঁচ কোটি টাকা খরচ করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী দু’একদিনের মধ্যে এই টাকা খরচ করা হবে। উল্লেখ্য, কিছুদিন আগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড করোনা মোকাবেলায় ২৫ মিলিয়ন রুপি সরকারের কোষাগারে জমা করেছে।
বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী জানান, করোনাভাইরাস অন্য কোনো প্রাকৃতিক দুর্যোগ নয় যে, ত্রাণকার্য পরিচালনার জন্য হয় ত্রাণ সামগ্রী না হয় নগদ অর্থ দেয়া যাবে। বোর্ডের পক্ষ থেকে ইতোমধ্যে সরকারের সাথে কথাও হয়েছে এবং আলোচনা হচ্ছে। আমরা সরকারের সাথে কথা বলেই ঠিক করব, কিভাবে করোনা সঙ্কটে বিসিবি ভূমিকা রাখতে পারে।’ বিসিবি প্রধান নির্বাহীর কথা অনুযায়ী সরকারের ঊর্ধ্বতন মহল যেভাবে চাইবে, বিসিবি তাই করবে। অর্থ হলে অর্থ। কিংবা অন্য কোনো সামগ্রী বা আনুসাঙ্গিক উপকরণ দরকার হলে তাই দেয়ায় সর্বাত্মক চেষ্টা করা হবে।

 


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)