০৮ এপ্রিল ২০২০

আমির খানের ভবনে হাসপাতাল করার প্রস্তাব

-

করোনা ভয়াবহ রূপ নিয়ে ছড়িয়ে পড়েছে বিশ্বে। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালি ও স্পেনের পর সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে ব্রিটেনে। দেশটির স্বাস্থ্য বিভাগ হিমশিম খাচ্ছে রোগীদের চিকিৎসা দিতে। হাসপাতালে নেই পর্যাপ্ত সিট। এমন অবস্থায় দেশটির পেশাদার বক্সার ও সাবেক লাইটওয়েট বিশ্বচ্যাম্পিয়ন আমির খান তার নতুন নির্মিত একটি ভবনে হাসপাতাল বানানোর প্রস্তাব দিয়েছেন দেশটির স্বাস্থ্য বিভাগের কাছে। ৬০ হাজার বর্গফুটের চারতলা ওই ভবনটি তৈরি হচ্ছে মার্কেট ও কমিউনিটি সেন্টার হিসেবে ভাড়া দেয়ার উদ্দেশ্যে।
টুইটারে এক পোস্টে আমির খান লিখেছেন, ‘এই দুঃসময়ে জনগণের জন্য হাসপাতালে সিট পাওয়া কতটা কষ্টকর সেটি বুঝতে পারছি। আমি আমার ৬০ হাজার বর্গফুটের চারতলা ভবনটি করোনভাইরাসে আক্রান্তদের জন্য জাতীয় স্বাস্থ্যবিভাগের কাছে ছেড়ে দেয়ার জন্য প্রস্তুত আছি। সবাই নিরপদে থাকুন।
৩৩ বছর বয়সী এই বক্সার নিজের নতুন ভবনের সামনে দাঁড়িয়ে তোলা একটি ছবিও পোস্ট করেছেন টুইটারে। পাকিস্তানি বংশোদ্ভুত বক্সার আমির খান বসবাস করেন বৃহত্তর ম্যানচেস্টারের বোল্টনে। খেলার পাশাপাশি অনেক দিন ধরেই তিনি দাতব্য কার্যক্রমের সাথে জড়িত। বিভিন্ন সময়ে অসহায় মানুষের পাশে বাড়িয়ে দেন সহযোগিতার হাত।

 


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)