৩০ মার্চ ২০২০

মধ্যরাতে অসহায়দের পাশে রুবেল

-

করোনাভাইরাসের প্রভাবে
কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে মঙ্গলবার রাতে রাস্তায় নেমেছিলেন জাতীয় ক্রিকেটার রুবেল হোসেন।
অসহায়দের সাহায্য করার ছবি নিজের ভেরিফাইড ফেসবুক পেজে পোস্ট করেন তিনি। পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন, ‘এখন আতঙ্কিত হওয়ার সময় নয়, এখন সময় নিজেকে সুরক্ষিত রেখে আশপাশের মানুষজনকে সাহায্য করার। আসুন না, এই দুর্যোগে আমরা যে যেভাবে পারি, সেভাবে অসহায় মানুষদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিই।’
ব্যক্তিগত উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেছেন রুবেল। পিকআপ ভর্তি চাল-ডাল নিয়ে মিরপুরের কিছু এলাকায় বের হন দুস্থ মানুষদের সহায়তা করতে। এ দিন তিনি ২১৫ প্যাকেট খাবার বিতরণ করেছেন। প্যাকেটে ছিল ৫ কেজি চাল, ১ কেজি ডাল, আলু, পেঁয়াজ, সাবান, লবণ, তেল ইত্যাদি। তবে কিছু কর্মকাণ্ডে অবাক হয়েছেন এই পেসার।
অনেক সাধারণ মানুষ ভিড় করেছিলেন রুবেলের থেকে খাবারের প্যাকেটগুলো নিতে। তন্মধ্যে অনেকেই দুস্থ ছিলেন না! এমন একজন ব্যক্তি রুবেলের কাছ থেকে সহায়তা নিতে এসেছিলেন, যিনি আবার ঢাকা শহরে একটি ভবনের মালিক! ভীষণ অবাক হলেও কিছু বলেননি রুবেল। একেক মানুষের মানসিকতা একেক রকম। এই মুহূর্তে দেশে সবচেয়ে বিপদে আছেন দিনমজুররা। সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় তাদের আয় রোজগারও বন্ধ হয়ে গেছে।
কিছু দিন আগে করোনাভাইরাস নিয়ে বাংলাদেশের ব্যবসায়ীদের ওপর ক্ষোভ প্রকাশ করে একটি বার্তা দিয়েছিলেন রুবেল। লোভী মুনাফাখোর ব্যবসায়ীদের মধ্যে যারা কৃত্রিম সঙ্কট তৈরি করে দাম বাড়াচ্ছে তারাই আসলে দেশের করোনাভাইরাস বলে আখ্যায়িত করেন তিনি। রুবেল লিখেন, ‘লোভী ও নির্মম জাতি আমরা। চায়নাতে এত বড় একটা বিপর্যয় গেল মাস্কের দাম কমিয়ে দিলো উৎপাদনকারী প্রতিষ্ঠান, কারণ তারা মানুষ। আর আমরা করোনার নাম শুনেই পাঁচ টাকার মাস্ক ৫০ টাকা আর ২০ টাকার মাস্ক ১০০-১৫০ টাকা করেছি।


আরো সংবাদ

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২৪)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬৩)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৯)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৪)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৮)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৯০১)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)