৩০ মার্চ ২০২০

‘অলিম্পিকের তারিখ নিয়ে আলোচনা চলছে’

-

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া টোকিও অলিম্পিকের নতুন সময় সূচি আলোচনার মাধ্যমে খোঁজা হবে বলে জানিয়েছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) প্রধান থমাস বাখ।
টোকিও ২০২০ হচ্ছে প্রথম অলিম্পিক, যেটি কোনো ভাইরাসের কারণে স্থগিত করার ঘটনা ঘটল। গত মঙ্গলবার টোকিও অলিম্পিক স্থগিতের ঘোষণা করা হলেও সেটি পরে আয়োজনের কোনো দিনক্ষণ ঠিক করেনি আইওসি। তবে সেটি যে, ২০২১ সালের গ্রীষ্মের পরে যাবে না সেটি নিশ্চিত করেছে সংস্থাটি।
গতকাল এক ভিডিও কনফারেন্সে আইওসি সভাপতি বলেন, ‘সেটি শুধু গ্রীষ্মকালেই অনুষ্ঠিত হতে হবে এমন কোনো বিধান নেই। তবে সবগুলো বিকল্প খোঁজা হবে আলোচনার টেবিলে। এবং অবশ্যই ২০২১ সালের গ্রীষ্মকালের মধ্যেই। ’
এ দিকে গত সোমবার বিশ^ অ্যাতলেটিকস বলেছিল যে তারা তাদের ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ২০২১ এর সূচি পরিবর্তন করবে। যাতে গেমসের সাথে সমন্বয় করা যায়। আগামী বছর ৬ থেকে ১৫ আগস্ট ইউজিন ও অরেগনে এটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
গত মঙ্গলবার আন্তর্জাতিক সাঁতার ফেডারেশন বলেছে, তারাও আগামী বছরের বিশ^ চ্যাম্পিয়নশিপের সূচি পরিবর্তনের জন্য প্রস্তুত রয়েছে। আগামী বছর ১৬ জুলাই থেকে ১ আগস্ট জাপানের ফুকুওকায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সাঁতারের এই বিশ^ আসর।


আরো সংবাদ

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২৪)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬৩)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৯)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৪)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৮)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৯০১)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)