২৯ মার্চ ২০২০

ডাক্তার-নার্সদের স্যালুট সাকিবের

-

দেশের মানুুষকে বাঁচাতে যারা করোনাভাইরাসের বিপক্ষে লড়াই করছেন তাদের স্যালুুট দিলেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
করোনাভাইরাস থেকে আক্রান্তদের সুস্থ করতে হাসপাতালে কঠোর পরিশ্রম করছেন বাংলাদেশের ডাক্তার-নার্স ও স্বাস্থ্যসেবা কর্মীরা। হাসাপাতালের বাইরে সবাইকে সচেতন করতে লড়ছেন স্বেচ্ছাসেবক, বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ বাহিনীর সদস্য ও সরকারি কর্মকর্তারা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে একটি স্যালুটের ছবি দিয়ে নিজের মতামত তুলে ধরেছেন সাকিব। ওই স্যালুটের ছবিটি হলো, ২০১৬ সালে মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ের পথে প্রতিপক্ষের একটি উইকেট শিকারের পর স্যালুট দিয়ে তা উদযাপন করেছিলেন সাকিব।
ফেসবুকে নিজের পেজে ওই স্যালুটের ছবি দিয়ে সাকিব লিখেছেন, ‘দেশবাসীকে সুরক্ষিত রাখতে যারা প্রতিনিয়ত লড়াই করে চলেছেন তাদের জানাই আমার সালাম। ধন্যবাদ জানাই প্রতিটি ডাক্তার, নার্স, চিকিৎসা ও স্বাস্থ্যসেবা কর্মী, স্বেচ্ছাসেবক, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্য ও সরকারী কর্মকর্তাদের। যারা নিঃস্বার্থ ও অক্লান্তভাবে লড়াই করে চলেছেন। আমরা তাদের সাহায্য করতে যা পারি তা হলোÑ বাসায় অবস্থান করা, প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা এবং প্রয়োজনীয় পরামর্শ মেনে চলে এই কঠিন সময়ে তাদের সহায়তা করা। তবেই আমরা একসাথে এই পরিস্থিতির মোকাবেলা করতে পারব। আল্লাহ আমাদের সবাইকে সাহায্য করুন।’
বর্তমানে নিজেই স্বেচ্ছা আইসোলেশনে আছেন সাকিব। গত ২২ মার্চ পরিবারের সাথে অবস্থান করতে যুক্তরাষ্ট্র ভ্রমণে যান সাকিব। যুক্তরাষ্ট্রে পৌঁছেই সতর্কতার জন্য এক হোটেল রুমে নিজেকে স্বেচ্ছা আইসোলেশনে রাখেন সাকিব। তার পরিবারের সাথেও দেখা করছেন না তিনি।

 


আরো সংবাদ