২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

আক্রান্তদের পাশে মেসি রোনালদো গার্দিওলা

-

কয়েক দিন আগে গুজব রটেছিল ক্রিশ্চিয়ানো রোনালদো তার হোটেলকে হাসপাতালে রূপান্তর করছেন করোনারোগীদের চিকিৎসায়। তবে এবার ঠিকই আক্রান্তদের পাশে দাঁড়ালেন সিআর সেভেন। এ ছাড়া আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি ও ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলাও বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত।
স্পেনে প্রতিদিনই বেড়ে চলেছে কোভিড-১৯ আক্রান্তদের সংখ্যা, বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এই কঠিন পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন লিওনেল মেসি ও পেপ গার্দিওলা। দু’জনেই আক্রান্তদের সাহায্যার্থে ১০ লাখ ইউরো করে দান করেছেন। বাংলাদেশের মুদ্রায় যা ৯ কোটি ২১ লাখ টাকা। সমপরিমাণ অর্থ দিয়েছেন রোনালদো ও গার্দিওলা।
মেসির এই অবদান বার্সেলোনার দু’টি মেডিক্যাল সেন্টারে দান করা হবে। হাসপাতাল কর্তৃপক্ষ টুইটারে মেসির এই অবদানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বার্সেলোনার বিভিন্ন হাসপাতালে মেসি নিয়মিতই অর্থ প্রদান করে থাকেন। আর্জেন্টিনার রোসাজিও হাসপাতালেও তিনি করোনায় আক্রান্তদের জন্য অর্থ দান করেছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে। আর গার্দিওলার দেয়া এই ১০ লাখ ইউরো বার্সেলোনা মেডিক্যাল কলেজ ও অ্যাঞ্জেল সোলার ড্যানিয়েল ফাউন্ডেশনে দান করা হয়েছে। আর পর্তুগিজ তারকা রোনালদো ও তার এজেন্ট হোর্হে মেন্দেস মিলে পর্তুগালের রাজধানী লিসবনের সান্তা মারিয়া ও পোর্তোর সান্তো আন্তোনিওর হাসপাতালে দিয়েছেন ১০ লাখ ইউরো। সেখানে আইসিইউ ইউনিটের সুবিধা বাড়াতেই এই অর্থদান করছেন জুভেন্টাস ফরোয়ার্ড। সান্তা মারিয়ার প্রেসিডেন্ট দানিয়েল ফেরো সাহায্যের খবরটি নিশ্চিত করে বলেছেন, ‘আমাদের সাথে মেন্ডেস যোগাযোগ করেছেন। তিনি ও রোনালদো মুমূর্ষু রোগীদের জন্য দুটি ইউনিট স্থাপনে সহায়তা করবেন।’ এই ইউনিটে অনেক যন্ত্রপাতি প্রয়োজন করোনারোগীদের সেবায়। বিশেষায়িত ফ্যান, মনিটর, ইনফিউশন পাম্প ও শয্যা; সব কিছুই এর অন্তর্ভুক্ত।
এখন পর্যন্ত ২ হাজার ৩০০ জনের বেশি আক্রান্ত হয়েছেন রোনালদোর দেশ পর্তুগালে। মারা গেছেন ৩৩ জন। সরকার গত সপ্তাহেই লকডাউন করে দিয়েছে পুরো দেশ।

 


আরো সংবাদ



premium cement
‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ

সকল