০৩ এপ্রিল ২০২০

বড় সংগ্রহের পথে দক্ষিণাঞ্চল

-

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালের প্রথম দিন শেষে পূর্বাঞ্চলের বিপক্ষে ৬ উইকেটে ৩০৫ রান করেছে দক্ষিণাঞ্চল। দুই ওপেনার ফজলে মাহমুদ ও এনামুল হক বিজয়ের ব্যাটে দিনটি নিজেদের করে নিয়েছে দলটি। তবে ব্যাট হাতে নেমে ব্যর্থ হয়েছেন জাতীয় দলের মিডল-অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ। ৪ বলে মাত্র ১ রান করেন মাহমুদুল্লাহ।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করতে নামে পূর্বাঞ্চল। ব্যাট হাতে নেমে দক্ষিণাঞ্চলকে দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার ফজলে ও বিজয়। সেঞ্চুরির জুটি গড়েন তারা। দলীয় ১৩৬ রানে বিচ্ছিন্ন হন ফজলে-বিজয় জুটি। রান আউট হওয়ার আগে ১৩১ বলে ৭৬ রান করেন বিজয়। লিগ পর্বের এক ম্যাচে দু’টি সেঞ্চুরি ও অন্য দু’টিতে একটি করে হাফ-সেঞ্চুরি করেছিলেন তিনি।
হাফ-সেঞ্চুরি করেছেন ফজলেও। সেঞ্চুরির সম্ভাবনা সৃষ্টি করেও ৮৬ রানে থামেন সাকলাইন সজীবের বলে। ১৫৫ বল মোকাবেলা করে ৯টি চার ও ২টি ছক্কা মারেন ফজলে। দলীয় ১৮৯ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হন ফজলে। এরপর আল-আমিন ৩৯ রান করে রুয়েল মিয়ার বলে আউট হন। ১ রান করে পেসার আবু হায়দারের শিকার হয়েছেন মাহমুদুল্লাহ। এরপর আউট হন উইকেটরক্ষক নুরুল হাসান(১৮)। দ্রুত ৩ উইকেটের পতন হলে দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেন শামসুর রহমান ও সাত নম্বরে নামা মেহেদি হাসান। ওয়ানডে মেজাজে খেলে ৩৫ বলে ৩৬ রান করেন মেহেদি। মেহেদিকে ফিরিয়ে শামসুরের সাথে জুটি ভাঙেন পূর্বাঞ্চলের স্পিনার আফিফ হোসেন। ষষ্ঠ উইকেটে ৫২ রান যোগ করেন শামসুর ও মেহেদি। দিন শেষে শামসুর ৩৭ ও রেজা ৮ রানে করে অপরাজিত থাকেন। পূর্বাঞ্চলের রুয়েল ৫৮ রানে ২ উইকেট নিয়েছেন।
সংক্ষিপ্ত স্কোর :
দক্ষিণাঞ্চল ১ম ইনিংস : ৮৮ ওভারে ৩০৫/৬ (ফজলে মাহমুদ ৮৫, এনামুল ৭৬, আল আমিন ৩৯, শামসুর ৩৭*, মেহেদি ৩৬, রুয়েল ২/৩৮, আবু হায়দার ১/৪১, সাকলাইন ১/৫১, আফিফ ১-১৩)।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)