২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অধিনায়কত্ব¡ ছাড়লেন ডু প্লেসিস

-

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাকে বিশ্রামে রেখে ভারপ্রাপ্ত অধিনায়ক ঘোষণা করা হয়েছিল কুইন্টন ডি কককে। তখনই আভাস মিলেছিল যে, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড ফাফ ডু প্লেসিসের বিকল্প খুঁজছে। এবার ডু প্লেসিস নিজেই টেস্ট ও টি-২০এর অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন।
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পরিচালক গ্রায়েম স্মিথও কয়েক দিন আগে বলেছিলেন, ডি ককের মধ্যেই তারা স্থায়ী অধিনায়ককে খুঁজছেন। তবে পদত্যাগের সিদ্ধান্ত নেয়া সহজ ছিল না ডু প্লেসিসের জন্য। তিনি বলেছেন, ‘এটি ছিল জীবনের কঠিন সিদ্ধান্তের একটি। তবে আমি কুইন্টন, মার্ক বাউচার (কোচ) ও সতীর্থদের পূর্ণ সহযোগিতার জন্য প্রতিজ্ঞাবদ্ধ।’ নেতৃত্ব ছাড়লেও তিন ফরম্যাটেই খেলে যাবেন বলে জানিয়েছেন ডু প্লেসিস।


বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকান ক্রিকেট নতুন যুগে প্রবেশ করেছে। অধিনায়কত্ব ছাড়লেও আমি তিন ফরম্যাটেই এখন খেলতে চাই। একই সাথে দলের নতুন নেতৃত্বের কাছে নিজের অভিজ্ঞতা ভাগাভাগি করতেও প্রস্তুত।’
সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে দলের ভরাডুবির পর থেকেই সমালোচনার মুখে ছিলেন প্রোটিয়া অধিনায়ক। এরপর ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজেও হার ছিল শোচনীয়ভাবে (৩-১)। ইংল্যান্ডের কাছেও হেরেছে টেস্ট ও টি-২০ সিরিজে। ব্যাট হাতেও সময়টা ভালো যাচ্ছিল না। তাই সব কিছু মিলিয়ে তার বিদায় হয়তো অনিবার্যই হয়ে উঠেছিল। সামনের টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার অধিনায়কের পদে দেখা যেতে পারে কুইন্টন ডি কককে।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল