১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

অধিনায়কত্ব¡ ছাড়লেন ডু প্লেসিস

-

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাকে বিশ্রামে রেখে ভারপ্রাপ্ত অধিনায়ক ঘোষণা করা হয়েছিল কুইন্টন ডি কককে। তখনই আভাস মিলেছিল যে, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড ফাফ ডু প্লেসিসের বিকল্প খুঁজছে। এবার ডু প্লেসিস নিজেই টেস্ট ও টি-২০এর অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন।
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পরিচালক গ্রায়েম স্মিথও কয়েক দিন আগে বলেছিলেন, ডি ককের মধ্যেই তারা স্থায়ী অধিনায়ককে খুঁজছেন। তবে পদত্যাগের সিদ্ধান্ত নেয়া সহজ ছিল না ডু প্লেসিসের জন্য। তিনি বলেছেন, ‘এটি ছিল জীবনের কঠিন সিদ্ধান্তের একটি। তবে আমি কুইন্টন, মার্ক বাউচার (কোচ) ও সতীর্থদের পূর্ণ সহযোগিতার জন্য প্রতিজ্ঞাবদ্ধ।’ নেতৃত্ব ছাড়লেও তিন ফরম্যাটেই খেলে যাবেন বলে জানিয়েছেন ডু প্লেসিস।


বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকান ক্রিকেট নতুন যুগে প্রবেশ করেছে। অধিনায়কত্ব ছাড়লেও আমি তিন ফরম্যাটেই এখন খেলতে চাই। একই সাথে দলের নতুন নেতৃত্বের কাছে নিজের অভিজ্ঞতা ভাগাভাগি করতেও প্রস্তুত।’
সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে দলের ভরাডুবির পর থেকেই সমালোচনার মুখে ছিলেন প্রোটিয়া অধিনায়ক। এরপর ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজেও হার ছিল শোচনীয়ভাবে (৩-১)। ইংল্যান্ডের কাছেও হেরেছে টেস্ট ও টি-২০ সিরিজে। ব্যাট হাতেও সময়টা ভালো যাচ্ছিল না। তাই সব কিছু মিলিয়ে তার বিদায় হয়তো অনিবার্যই হয়ে উঠেছিল। সামনের টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার অধিনায়কের পদে দেখা যেতে পারে কুইন্টন ডি কককে।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল