২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জিম্বাবুয়ে সিরিজ : টেস্ট দলে ৪ পরিবর্তন মাহমুদুল্লাহর ‘বিশ্রাম’, ফিরেছেন মুশফিক-তাসকিন

মুশফিক; তাসকিন; মাহমুদুল্লাহ -

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আগামি ২২ ফেব্রুয়ারি একমাত্র টেস্টে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। গত সফরের বিবেচনায় এবারের স্কোয়াডে এসেছে চারটি পরিবর্তন। মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, আল-আমিন হোসেন ও রুবেল হোসেনকে বাইরে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। তাদের পরিবর্তে দলে এসেছেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলী চৌধুরী।
পাকিস্তানের মাটিতে সর্বশেষ টেস্ট খেলা সৌম্য সরকার ছুটিতে রয়েছেন। ২৮ ফেব্রুয়ারি তার বিয়ের দিন ঠিক হয়েছে। সর্বশেষ টেস্টের দল থেকে বাদ পড়েছেন রুবেল হোসেন ও আল-আমিন হোসেন। যদিও রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপে সর্বশেষ টেস্টে ৩ উইকেট নিয়েছিলেন রুবেল। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন মুশফিকুর রহীম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। দলে ‘বিশেষজ্ঞ’ স্পিনার রয়েছেন তাইজুল ইসলাম, নাঈম হাসান ও মেহেদী হাসান। পার্টটাইম স্পিনার ইয়াসির। সাথে রয়েছেন পাঁচ পেসার মুস্তাফিজুর, তাসকিন, এবাদত, আবু জায়েদ ও হাসান।
এবার বিসিএলে ভালো বোলিংয়ের পুরস্কার হিসেবে টেস্ট দলে ফিরলেন তাসকিন। আসরের প্রথম দুই ম্যাচে উত্তরাঞ্চলের হয়ে চার ইনিংসে নিয়েছেন ১০ উইকেট। দীর্ঘ আড়াই বছর পর সাদা পোশাকে মাঠে ফিরতে যাচ্ছেন তাসকিন। সবশেষ ২০১৭ সালে দণি আফ্রিকার পচেফস্ট্রুমে টেস্ট খেলেন এ ডান হাতি পেসার। দলের চমক তরুণ পেসার হাসান মাহমুদ ও ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরী। অভিষেকের অপেক্ষায় তারা। হাসান পাকিস্তানের বিপে টি-২০ সিরিজে ডাক পেলেও একাদশের বাইরে ছিলেন। ইয়াসির গতকাল কক্সবাজারে বিসিএলে পূর্বাঞ্চলের হয়ে উত্তরাঞ্চলের বিপক্ষে খেলেছেন ১৬৫ রানের ইনিংস।
বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ, নাঈম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলী।


আরো সংবাদ



premium cement