২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শান্তর ডাবলে মধ্যাঞ্চলের সুবাতাস

-

কক্সবাজার স্টেডিয়ামটি স্মরণীয় হয়ে থাকবে নাজমুল হোসেন শান্তর কাছে। তার ক্যারিয়ারের প্রথম ডাবলটিই যে এই স্টেডিয়ামে। পাকিস্তান সফরে জাতীয় দলের সেরা পারফরমারও ছিলেন তিনি। প্রথম শ্রেণীর ক্রিকেটে ফিরে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করলেন শান্ত। শুধু কি তাই! ২৫টি চার আর ৯টি ছক্কায় ২৫৩ রানের অপরাজিত ইনিংস খেললেন।
বিসিএলে তার ইনিংস ভরে করে ৮ উইকেটে ৩৮৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ওয়ালটন মধ্যাঞ্চল। এর আগে প্রথম ইনিংসে দণিাঞ্চলের বোকামিতে ১২১ রানের লিড আদায় করে নেয়। এতে ৫০৭ রানের বিশাল টার্গেট ছুড়ে দেন তারা। জবাবে ব্যাটিংয়ে নেমে চার উইকেট হারিয়ে ১৫৯ রান তুলেছে দণিাঞ্চল। প্রথম ইনিংসে মধ্যাঞ্চলের ২৩৫ রানের জবাবে চার উইকেটে ১১৪ রানে ইনিংস ঘোষণা করেছিল দণিাঞ্চল।
গতকাল ছয় উইকেটে ২০৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে মধ্যাঞ্চল। ১২২ রানে ক্রিজে ছিলেন শান্ত। মধ্যাহ্ন বিরতির আগে ১৯১ রানে ছিলেন অপরাজিত। বিরতির পর মেহেদী হাসানের বলে পরপর দুই ওভারে দু’টি ছক্কা হাঁকিয়ে তুলে নেন ডাবল সেঞ্চুরি। এরপর ২৫৩ রান তোলার পর ইনিংস ঘোষাণা করে মধ্যাঞ্চল। আর ৫০৬ রানের বিশাল লিডে থাকে তারা।
জবাবে পাঁচ রানে শাহরিয়ার নাফীসের উইকেট হারায় দণিাঞ্চল। এরপর ফজলে মাহমুদকে নিয়ে ৮৭ রানের জুটি গড়েন এনামুল হক বিজয়। মাহমুদ ২৫ রান করে আউট হন। পরে শামসুর রহমানের সাথে ৫৯ রানের জুটি গড়েন এনামুল। তবে ৮৩ রানে এনামুল ও শূন্যতে শুক্কুরের উইকেট হারিয়ে চাপে পড়েছে তারা। শামসুর রহমান শুভ ৪৪ রানে অপরাজিত আছেন। জয়ের জন্য শেষ দিনে আরও ৩৪৮ রান দরকার দণিাঞ্চলের। আর মধ্যাঞ্চলের দরকার ৬ উইকেট।
সংপ্তি স্কোর :
মধ্যাঞ্চল : ২৩৫ ও ৩৮৫/৮ ডি. (শান্ত ২৫৩*, জাবিদ ৩৬, নাসুম ৪/৮৫, শফিউল ২/৪৮, রাজ্জাক ১/৯৩)।
দণিাঞ্চল : ১১৪/৪ ডি. ও ১৫৯/৪ (এনামুল ৮৩, ফজলে মাহমুদ ২৫, শামসুর রহমান ৪৪*, নাসুম ১*; মুস্তাফিজ ১/১৭, মিরাজ ২/৫৫, শুভাগত ১/২১)।

 


আরো সংবাদ



premium cement